বাংলা নিউজ > ময়দান > Mohammed Shami tested Covid-19 positive: করোনা আক্রান্ত মহম্মদ শামি, ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার T20 সিরিজ থেকে: রিপোর্ট
মহম্মদ শামি। (ফাইল ছবি, সৌজন্যে এপি)

Mohammed Shami tested Covid-19 positive: করোনা আক্রান্ত মহম্মদ শামি, ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার T20 সিরিজ থেকে: রিপোর্ট

  • Mohammed Shami tested Covid-19 positive: সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছিটকে গেলেন মহম্মদ শামি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ভারতীয় তারকা ছিটকে গিয়েছেন বলে ওই রিপোর্টে জানানো হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হলেন মহম্মদ শামি। তার ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ভারতের তারকা পেসার। এমনই জানানো হয়েছে ক্রিকবাজের প্রতিবেদনে। তবে বিষয়টি নিয়ে আপাতত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

আগামী মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নামছে ভারত। সেই ম্যাচের জন্য শনিবার মোহালিতে পৌঁছে গিয়েছেন বিরাট কোহলিরা। ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শামি যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তা মোহালিতে পৌঁছানোর পর জানতে পেরেছে ভারতীয় দল। তবে দলের সঙ্গে মোহালিতে যাননি শামি। যা ভারতীয় তারকা পেসারের জন্য জোরদার ধাক্কা হতে চলেছেন। কারণ প্রায় এক বছর পর দেশের জার্সিতে নামতে যাচ্ছিলেন শামি। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে আছেন।

আরও পড়ুন: Mohammed Shami: শামি সহ আরও ২জনকে রাখা উচিত ছিল- T20 WC-এর টিম নির্বাচন নিয়ে ক্ষুব্ধ বেঙ্গসরকর

আসন্ন অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন বিরাটরা। মঙ্গলবার প্রথম ম্যাচের পর আগামী শুক্রবার (২৩ সেপ্টেম্বর) নাগপুরে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং আগামী রবিবার (২৫ সেপ্টেম্বর) তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ আছে। সেই সিরিজে যে শামি খেলতে পারবেন না, তা মোটামুটি হয়ে গিয়েছে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের। তাঁর পরিবর্ত হিসেবে ভারতীয় দলে ঢুকতে পারেন উমেশ যাদব।

আরও পড়ুন: Mohammed Shami: চার পেসার নিয়ে ভারত ভুল করেছে-T20 WC-র টিম নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন অজি তারকা

অস্ট্রেলিয়ার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সেই সিরিজের দলেও আছেন শামি। যে সিরিজ আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হচ্ছে। ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও শামি খেলতে পারবেন কিনা, তা স্পষ্ট নয়। করোনা থেকে সুস্থ হয়ে উঠলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে থাকতে পারেন শামি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্ট্যান্ড-বাই হিসেবে তাঁকে রাখলে কোনও সমস্যা হবে না বলে ধারণা সংশ্লিষ্ট মহলের। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, জসপ্রীত বুমরাহ এবং দীপক চাহার।

বন্ধ করুন