বাংলা নিউজ > ময়দান > আব্বার স্বপ্ন পূর্ণ কর, বাবার মৃত্যুর পর অজিদের বিরুদ্ধে খেলতে মা নির্দেশ দেন সিরাজকে
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক সিরিজে উইকেট নিয়ে সিরাজের সেলিব্রেশন। ছবি- টুইটার।

আব্বার স্বপ্ন পূর্ণ কর, বাবার মৃত্যুর পর অজিদের বিরুদ্ধে খেলতে মা নির্দেশ দেন সিরাজকে

  • অস্ট্রেলিয়ায় ভারতের হয়ে নিজের টেস্ট অভিষেকে পাঁচ উইকেট নেন সিরাজ।

বর্তমানে ভারতীয় টেস্ট বোলিং বিভাগের গুরুত্বপূর্ণ অংশ মহম্মদ সিরাজ। ২০২০-২১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জাতীয় দলের হয়ে টেস্ট অভিষেক ঘটনা তারকা ফাস্ট বোলার। তবে ওই সিরিজে সিরাজের খেলাটা একেবারেই সহজ ছিল না। দেশে তাঁর পিতার মৃত্যুর পরেও সেই শোক বুকে নিয়েই অজিদের বিরুদ্ধে নেমেছিলেন তিনি।.

তৎকালীন করোনার বাড় বাড়ন্তে কঠিন বিধিনিষেধ ছিল। তাই দেশে চট করে ফেরাটা সিরাজের জন্য সম্ভব ছিল না। পরিবর্তে তিনি অস্ট্রেলিয়ায় থেকেই খেলা চালিয়ে যান। অভিষেক ম্যাচে মেলবোর্নে পাঁচ উইকেটও নেন তিনি। সেই সময় তাঁকে খেলা চালিয়ে যেতে তাঁর মাই তাঁকে নির্দেশ দেন বলে জানান সিরাজ। তিনি বলেন, ‘আমার বাবা আইপিএলের সময় থেকেই অসুস্থ ছিলেন। তবে পরিবারের সদস্যরা আমায় কিছু বলেননি। অস্ট্রেলিয়ায় নেমেই সেই অসুস্থতার বিষয়ে আমি জানতে পারি। অনুশীলনে নামার পরে বাবার মৃত্যুর খবর আশে। আমার মা ও সময় আমায় শক্তি জোগান। তিনি আমায় বাবার স্বপ্ন পূর্ণ করতে বলেন। এটাই আমার একমাত্র অনুপ্রেরণা ছিল।’

সেই সিরিজে সিরাজের খেলা নিয়ে কোনও নিশ্চয়তা ছিল না। তবে একের পর এক মূল বোলাররা আহত হওয়ায় অবশেষে সুযোগ পান তিনি। ‘দলে সিনিয়র বোলাররা ছিলেন এবং আমি জানতামও যে আদৌ সুযোগ পাব কিনা। মহম্মদ শামি আহত হওয়ার পর মেলবোর্নে দ্বিতীয় টেস্টে আমি সুযোগ পাই। আমার মাথায় একটা ব্যাপার ছিল যে, আমি ভারতীয় এ দলের হয়ে অস্ট্রেলিয়া এ-র বিরুদ্ধে ভাল পারফর্ম করে আট উইকেট নিয়েছি। সেই পারফরম্যান্সটাই অভিষেকে আমায় ভারতের হয়ে ভাল খেলতে আত্মবিশ্বাস জোগায়’ বলে জানান সিরাজ।

বন্ধ করুন