বাংলা নিউজ > ময়দান > এফসি কোপেনহেগেনে শুরু ফুটবল, খেলেছেন ড্যানিশ লিগে - এবার মহামেডানে সই বাংলাদেশ অধিনায়ক জামালের
জামাল ভুঁইয়া (ছবি সৌজন্য মহামেডান স্পোর্টিং)
জামাল ভুঁইয়া (ছবি সৌজন্য মহামেডান স্পোর্টিং)

এফসি কোপেনহেগেনে শুরু ফুটবল, খেলেছেন ড্যানিশ লিগে - এবার মহামেডানে সই বাংলাদেশ অধিনায়ক জামালের

  • ২০১৪ সালে বাংলাদেশে ফিরে যোগ দিয়েছিলেন শেখ জামাল ধানমণ্ডিতে।

শুভব্রত মুখার্জি

কয়েকবছর বাদে আই লিগের মূলপর্বে খেলতে চলেছে মহামেডান। তাই এবার ট্রফি জিততে একেবারে মরিয়া ক্লাবকর্তারা। এসেছে নয়া বিনিয়োগকারী। নতুন ফুটবলারদের নিয়ে দলের ফাঁকফোকর মেরামত করে একেবারে ট্রফি জয়ের লক্ষ্যে ঝাঁপাতে চান ক্লাবকর্তারা। সেই উদ্দেশ্যে দলের নতুন কোচ নিয়োগ হিসেবে স্প্যানিশ জাভিয়াকে নিয়োগ করেছেন তাঁরা। এবার দলের মিডফিল্ডকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশের ফুটবলের পোস্টার বয় জামাল ভুঁইয়াকে দলে নিল মহামেডান।

বাংলাদেশের তারকা ফুটবলার ও জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়া তাঁর বর্তমান ক্লাব সইফ স্পোর্টিংকে আগেই জানিয়েছিলেন, তিনি মহামেডানের হয়ে আই লিগে খেলতে চান। তারপর থেকে কলকাতায তাঁর আগমন নিযে জল্পনা শুরু হয়েছিল। প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল সাদা-কালো জার্সি পরে খেলা। অবশেষে বৃহস্পতিবার মহামেডানের তরফে সরকারিভাবে জানানো হয়, সাদা-কালো জার্সি পরতে চলেছেন জামাল। যিনি ডেনমার্কে জন্মেছিলেন। এফসি কোপেনহেগেনের হয়ে শুরু করেন ফুটবল জীবন। পরে ড্যানিশ দ্বিতীয় ডিভিশনের ক্লাব হেলেরাপ আইকের হয়ে খেলেছিলেন। পরে ২০১৪ সালে বাংলাদেশে ফিরে যোগ দিয়েছিলেন শেখ জামাল ধানমণ্ডিতে।

আগামী ৭ জানুয়ারি থেকে শুরু হবে আই লিগ। ডিসেম্বরের শহর কলকাতার বুকে পা রাখবেন জামাল। প্রথমদিকে তিনি ডেনমার্কে থাকায় বিস্তারিত কথা হয়নি। গত সপ্তাহে বাংলাদেশে আসার পর তাঁর সঙ্গে বিস্তারিত আলোচনা হয়। জামাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সইফ স্পোর্টিং ক্লাবের কর্তাদের সঙ্গে কথা বলেন। 

এদিকে, মহামেডানের পক্ষ থেকে জানানো হয়েছে, অন্য কোনও জায়গায় নয়, বরং জৈব বলয় তৈরি করে নিজেদের মাঠেই দু'বেলা প্রি-সিজন করবে দল। প্রথমে অবশ্য শোনা গিয়েছিল দার্জিলিংয়ে হতে পারে সাদা-কালো ব্রিগেডের আবাসিক শিবির। পরে তা দিঘাতে নাম ভেসে আসছিল।

বন্ধ করুন