তরতরিয়ে এগোচ্ছে সবুজ-মেরুন নৌকা (ছবি সৌজন্য টুইটার @ILeagueOfficial)
তরতরিয়ে এগোচ্ছে সবুজ-মেরুন নৌকা (ছবি সৌজন্য টুইটার @ILeagueOfficial)

মিনার্ভাকে হারাল মোহনবাগান, লিগ শীর্ষে ৯ পয়েন্টের লিড

  • এক ঘণ্টার মাথায় আবারও মিনার্ভার জালে বল জড়ান ফ্রান মোরান্তে। কিন্তু অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়।

বাবা দিওয়ারার গোলে মিনার্ভাকে হারাল মোহনবাগান। ফলে আই লিগের শীর্ষে আরও মজবুত হল কিবু ভিকুনার ছেলেদের অবস্থান।

রবিবাসরীয় কল্যাণীতে শুরু থেকেই ম্যাচের দখল নেয় মোহনবাগান। মাঝমাঠে দাপিয়ে বেড়ান জোসেবা বেইতিয়া ও তুর্সোনভ। ডান প্রান্তে তুর্সোনভের সঙ্গে আশুতোষ মেহরার যুগলবন্দির জেরে বারবার সমস্যায় পড়ছিল মিনার্ভা।

২০ মিনিটে বেইতিয়ার বাঁক খাওয়া ফ্রিকিক প্রায় জালে জড়িয়ে যাচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে মিনার্ভার বিপদ এড়ান নির্মল ছেত্রী। এরপর মিনার্ভা সুযোগ পেলেও চাপ বাড়াতে থাকে মোহনবাগান। ৩৯ মিনিটে ভিপি সুহেরের হেড গোললাইন থেকে বাঁচান ড্যানিলো।

তবে গোলের জন্য আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সবুজ-মেরুন ব্রিগেডকে। তিন মিনিট পরেই গোল করেন বাবা দিওয়ারা। ধনচন্দ্র সিংয়ের লম্বা থ্রো ভালোভাবে ক্লিয়ার করতে পারেননি আনোয়ার আলি। সেই সুযোগ মিনার্ভার জালে বল জড়িয়ে দেন সেনেগালের ফরোয়ার্ড।

এক ঘণ্টার মাথায় আবারও মিনার্ভার জালে বল জড়ান ফ্রান মোরান্তে। কিন্তু অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়। তা নিয়ে অবশ্য বাগান সমর্থকদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। এমনকী প্রাথমিকভাবে লাইন্সম্যানও ফ্ল্যাগ তোলেননি। তা সত্ত্বেও আরও দু'বার গোলের সুযোগ পেয়েছিল বাগান। কিন্তু সহজ সুযোগ নষ্ট করেন বেইতিয়া।

শেষপর্যন্ত ১-০ গোল জিতেই মাঠ ছাড়েন ভিকুনার ছেলেরা। এই জয়ের ফলে ১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আই লিগের শীর্ষে রইল বাগান। সমসংখ্যক ম্যাচ খেলে নয় পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মিনার্ভা।

বন্ধ করুন