বাংলা নিউজ > ময়দান > শাকিবদের আচরণে অপমানিত, যার জেরে আম্পায়ারিং-ই ছেড়ে দিচ্ছেন মুনিরুজ্জামান
মুনিরুজ্জামান আম্পায়ারিং ছেড়ে দিচ্ছেন।
মুনিরুজ্জামান আম্পায়ারিং ছেড়ে দিচ্ছেন।

শাকিবদের আচরণে অপমানিত, যার জেরে আম্পায়ারিং-ই ছেড়ে দিচ্ছেন মুনিরুজ্জামান

  • ক্রিকেটারদের অপমানজনক আচরণে মর্মাহত হয়ে আম্পায়ারিং থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুনিরুজ্জামান।

আম্পায়ারের সিদ্ধান্তই শেষ সিদ্ধান্ত। এ বার ২২ গজের পরিবর্তে নিজের ভবিষ্যৎ নিয়ে কঠোর সিদ্ধান্ত নিয়ে ফেললেন বাংলাদেশের অন্যতম সেরা আম্পায়ার মুনিরুজ্জামান। সদ্য সমাপ্ত হওয়া ঢাকা প্রিমিয়ার লিগের কয়েকটি ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ এবং অপমানিত মুনিরুজ্জামান, আর সেই কারণেই আম্পায়ারিং থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে ফেললেন তিনি। নিজের সিদ্ধান্তের কথা তিনি বিসিবির আম্পায়ার্স কমিটির কাছে জানিয়েও দিয়েছেন।

আম্পায়ার হিসেবে মুনিরুজ্জামানের বাংলাদেশ ক্রিকেটে বেশ সুনাম রয়েছে। আন্তর্জাতিক প্যানেলে থাকা বাংলাদেশের চার আম্পায়ারের পরই তাঁর নাম যোগ্য আম্পায়ারদের তালিকায় রয়েছে। অথচ সেই মুনিরুজ্জামানই নিজের সম্মান বাঁচাতে নাকি ছেড়ে দিচ্ছেন আম্পায়ারিং। বিসিবির বেতনভুক্ত আম্পায়ার নন তিনি। তবে মুনিরুজ্জামান এরই মধ্যে তাঁর সিদ্ধান্তের কথা বিসিবিকে জানিয়ে দিয়েছেন বলে খবর। 

সুত্রের খবর, সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগের একাধিক ঘটনায় মানসিক ভাবে তীব্র আঘাত পেয়েছেন মুনিরুজ্জামান। ক্রিকেটারদের অপমানজনক আচরণে মর্মাহত হয়ে আম্পায়ারিং থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিসিবির আম্পায়ার ও প্রাক্তন ক্রিকেটার মুনিরুজ্জামান। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে মুনিরুজ্জামান সব মিলিয়ে ১৩টি ম্যাচে আম্পায়ারিং করেছেন।

গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ সুপার লিগের যে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে মাটিতে শুয়ে পড়েছিলেন, সে ম্যাচে মুনিরুজ্জামান ছিলেন টিভি আম্পায়ার। এ ছাড়াও আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ জানিয়ে মহমেডান অধিনায়ক শাকিব আল হাসানের স্টাম্পে লাথি মারা ও স্টাম্প উপড়ে ফেলার মতো ঘটনাও ঘটেছে এ বারের লিগে। এই সব ঘটনার জেরেই ২২ গজ থেকে দূরে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে ফেললেন বাংলাদেশের আম্পায়ার মুনিরুজ্জামান।

বন্ধ করুন