বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালের জন্য ভারতের প্রথম একাদশ গড়লেন মন্টি পানেসর, রাখলেন দুই স্পিনারকে
মন্টি পানেসর।
মন্টি পানেসর।

WTC ফাইনালের জন্য ভারতের প্রথম একাদশ গড়লেন মন্টি পানেসর, রাখলেন দুই স্পিনারকে

  • অলরাউন্ডার স্পিনার রবীন্দ্র জাদেজাকে বাদ দিয়ে তিনি দল করার কথা ভাবতে পারবেন না বলেই জানিয়েছেন মন্টি পানেসর। আর বিশ্বের অন্যতম সেরা স্পিনার রবীচন্দ্রন অশ্বিনকে বাদ দেওয়ার প্রশ্নই নেই বলে দাবি তাঁর।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেমন হওয়া উচিত ভারতের প্রথম একাদশ? এই নিয়ে নানা জল্পনা চলছে। ভারতের ক্রিকেটাররা প্রত্যেকেই ভাল ছন্দে রয়েছেন। কাকে টিমে রাখা হবে, আর কাকে বাদ দেওয়া হবে, সেই অঙ্ক কষা চলছে। ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসর অবশ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভারতের প্রথম একাদশ ঠিক করে ফেললেন।

রোহিত শর্মার সঙ্গে তিনি ওপেনার হিসেবে রেখেছেন শুভমন গিলকে। মিডল অর্ডারে রেখেছেন চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে এবং ঋষভ পন্তকে। অলরাউন্ডার স্পিনার রবীন্দ্র জাদেজাকে বাদ দিয়ে তিনি দল করার কথা ভাবতে পারবেন না বলেই জানিয়েছেন মন্টি পানেসর। আর বিশ্বের অন্যতম সেরা স্পিনার রবীচন্দ্রন অশ্বিনকে বাদ দেওয়ার প্রশ্নই নেই বলে মনে করেন তিনি। এ ছাড়াও তিন জন পেসারের মধ্যে ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ সামিকে দলেে রেখেছেন পানেসর।

দু'জন স্পিনারকে দলে রাখার প্রসঙ্গে পানেসর বলেছেন, ‘জাদেজা এবং অশ্বিন দু'জনকেই খেলানো উচিত ভারতের। এই মুহূর্তে এই দু'জনের চেয়ে কেউ সেরা নন। এই দুই স্পিনারের মধ্যে বোঝাপড়া ভাল। আর দু'জনে সে ভাবেই বল করে। দু'জনেই নিঃসন্দেহে দুরন্ত ক্রিকেটার।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য পানেসরের ভারতীয় দল: রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ সামি।

বন্ধ করুন