বাংলা নিউজ > ময়দান > উইলিয়ামসন নন, WTC ফাইনালে কোহলিদের পথের কাঁটা হতে চলেছেন কে? ভবিষ্যদ্বাণী প্রাক্তন তারকার
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। ছবি- আইসিসি।
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। ছবি- আইসিসি।

উইলিয়ামসন নন, WTC ফাইনালে কোহলিদের পথের কাঁটা হতে চলেছেন কে? ভবিষ্যদ্বাণী প্রাক্তন তারকার

  • সতর্ক না হলে ভারতীয়দের বিপদ, দাবি প্রাক্তন ব্রিটিশ স্পিনারের

সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের সামনে যে কঠিন লড়াই অপেক্ষা করে রয়েছে, সেবিষয়ে একমত প্রায় সকলেই। ইংল্যান্ডের পরিবেশ-পরিস্থিতিতে নিউজিল্যান্ড যে শক্ত ঠাঁই, সেটা বুঝে নিতে অসুবিধা হওয়ার কথা নয়।

বিশেষ করে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে যে রকম দুরন্ত ক্রিকেট উপহার দিচ্ছেন কিউয়িরা, তাতে কোহলিদের বাড়তি সতর্ক হওয়াই স্বাভাবিক।

নিউজিল্যান্ড দলের একাধিক ক্রিকেটার এই মুহূর্তে দুরন্ত ছন্দে রয়েছেন। টেস্টে ক্রিকেটে আবির্ভাবেই ডেভন কনওয়ে যে রকম ব্যাট করছেন, তাতে ভারতের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়াতে পারেন তিনি। কেন উইলিয়ামসন সবসময় প্রতিপক্ষের কাছ থেকে সমীহ আদায় করে নেবেন।

তবে আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কনওয়ে বা উইলিয়ামসন নন, বরং তারকা পেসার টিম সাউদি ভারতকে সবথেকে ঝামেলায় ফেলতে চলেছেন বলে মনে করছেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসর।

Sportzoclock-এ পানেসর বলেন, ‘আমি মনে করি যে, ইংল্যান্ডের সুইং সহায়ক পরিবেশে টিম সাউদি ভারতীয়দের সবথেকে বেশি সমস্যায় ফেলবে। ও অত্যন্ত চালাক। ও ব্যাটসম্যানদের টেনে নিয়ে আসতে বেশ কিছুটা বাইরে ও অনেকটা ফুল লেনথ বোলিং করে। ভারতীয় ব্যাটসম্যানদের ক্ষেত্রে সেটাই বিপজ্জনক বল হয়ে দাঁড়াতে পারে।’

পানেসর আরও বলেন, ‘হাফ-ভলি বলে কভারে শট খেলার জন্য ব্যাটসম্যানদের প্রলোভন দেখাতে পারে সাউদি। সেখান থেকে বল সুইং করলে ব্যাটসম্যানরা ফাঁদে পড়বে নিশ্চিত। সুতরাং, এমন বলগুলিকে সতর্ক হয়ে সামলাতে হবে ভারতীয় ব্যাটসম্যানদের।’

বন্ধ করুন