বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কা সফরে অজি দলে চোট আতঙ্ক, চোটে ৫ম ওয়ানডে থেকে ছিটকে গেলেন ট্রাভিস হেড
ট্রাভিস হেড (AFP)

শ্রীলঙ্কা সফরে অজি দলে চোট আতঙ্ক, চোটে ৫ম ওয়ানডে থেকে ছিটকে গেলেন ট্রাভিস হেড

  • স্টিভ স্মিথদের সবথেকে বড় সমস্যা হতে চলেছে টেস্ট দলে এই মুহূর্তে হেডের কাভার হিসেবে কোনও বিশেষজ্ঞ ব্যাটার নেই। অলরাউন্ডার মিচেল মার্শ ও জশ ইংলিস যদিও আছেন দলে তবে তারা হেডের পরিবর্তে কতটা উপযোগী ভূমিকা পালন করবেন সেই নিয়ে প্রশ্ন রয়ে গিয়েছে।

শুভব্রত মুখার্জি: শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়া শিবিরে চোট আঘাত বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। লঙ্কানভূমে টেস্ট সিরিজ শুরুর আগে ফের ধাক্কা খেল অস্ট্রেলিয়া। হ্যামস্ট্রিং চোটে পঞ্চম ও শেষ ওয়ানডে থেকে ছিটকে গিয়েছেন ট্রাভিস হেড। মিডল অর্ডার এই ব্যাটারকে প্রথম টেস্টে অজিরা পাবেন কিনা সেই নিয়েও জেগেছে শঙ্কা।

প্রসঙ্গত, গত মঙ্গলবার চলতি শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে টান লেগেছিল হেডের। পরে অবশ্য ব্যাটিং করেছিলেন তিনি। আগামী বুধবার থেকে শুরু হবে শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়া প্রথম টেস্ট। তার আগে চোট সারিয়ে সেরে উঠতে হেডের হাতে রয়েছে মাত্র ৬ দিন সময়। দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে যদি হেড খেলতেই না পারেন তাহলে মিডল অর্ডার নিয়ে নতুন করে ভাবতে হবে অস্ট্রেলিয়াকে।

স্টিভ স্মিথদের সবথেকে বড় সমস্যা হতে চলেছে টেস্ট দলে এই মুহূর্তে হেডের কাভার হিসেবে কোনও বিশেষজ্ঞ ব্যাটার নেই। অলরাউন্ডার মিচেল মার্শ ও জশ ইংলিস যদিও আছেন দলে তবে তারা হেডের পরিবর্তে কতটা উপযোগী ভূমিকা পালন করবেন সেই নিয়ে প্রশ্ন রয়ে গিয়েছে। তবে মার্শ অজিদের হয়ে ৩২টি টেস্ট খেলে ফেলেছেন। তার একেবারে শেষ টেস্ট ম্যাচটি তিনি খেলেছেন ২০১৯ সালে। কিপার-ব্যাটার ইংলিসের এখনও টেস্ট অভিষেক হয়নি। মার্কাস হ্যারিস, ম্যাট রেনশ ও নিক ম্যাডিসনকে মিডল অর্ডারের আনতে পারে অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েলের টেস্ট দলের ফেরার সম্ভাবনাও তৈরি হয়েছে তার ওয়ানডেতে পারফরম্যান্সের পরে।

প্রথম টি-টোয়েন্টিতে নিজের জুতার স্পাইকের সঙ্গে লেগে আঙুল কেটে যাওয়া অভিজ্ঞ পেসার মিচেল স্টার্ক এখনও মাঠে ফিরতে পারেননি। আবার ফিটনেস সমস্যায় ভুগছেন স্টিভেন স্মিথও। অভিজ্ঞ এই ব্যাটসম্যান সবশেষ দুই ওয়ানডেতে খেলেননি। টেস্ট সিরিজের কথা মাথায় রেখে পঞ্চম ম্যাচে তাকে নিয়ে ঝুঁকি নেওয়ার সম্ভাবনা তাই ক্ষীণ।

শ্রীলঙ্কা সফরে আসার পর থেকে চোটে পড়ছেন অস্ট্রেলিয়ার একের পর এক ক্রিকেটার। আঙ্গুল ভেঙে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান পেসার শন অ্যাবট। তিনি অবশ্য নেই ওয়ানডে ও টেস্ট দলে। এরপর কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, অ্যাশটন অ্যাগার, মার্শ পড়েন চোটে। শুক্রবার পঞ্চম ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। পাঁচ ম্যাচের সিরিজটি ৩-১ ব্যবধানে ইতিমধ্যেই জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

বন্ধ করুন