বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে সিরিজের জন্য টি-২০ দল ঘোষণা ইংল্যান্ডের,বাদ পড়লেন রুট
বাদ পড়লেন জো রুট
বাদ পড়লেন জো রুট

ভারতের বিরুদ্ধে সিরিজের জন্য টি-২০ দল ঘোষণা ইংল্যান্ডের,বাদ পড়লেন রুট

  • নেতৃত্বে ইয়ান মর্গ্যান। ১৬ জনের টি-টোয়েন্টি দল ঘোষণা করল ইংল্যান্ড। 

চিপকে প্রথম টেস্টে তার অধিনায়কত্বের বিরাট জয় পেয়েছে ইংরেজ বাহিনী। অধিনায়ক জো রুট নিজে তাদের প্রথম ইনিংসে খেলেছিলেন এক অসাধারণ দ্বিশতরানের ইনিংস। ভারতের মাটিতে স্পিন সহায়ক উইকেটে অনায়াসে খেলেছেন ভারতীয় স্পিনারদের। কয়েকদিন আগেই ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুট ইচ্ছাপ্রকাশও করেছিলেন যে তিনি টি-২০ দলে নিজেকে দেখতে চান।

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট দাপটের সাথে জয়ের পরে স্বাভাবিকভাবেই রুট আশা করেছিলেন হয়ত ভারতের বিরুদ্ধে টি-২০ দলে জায়গা পাবেন। কিন্তু ইসিবি তাদের যে টি-২০ দল ঘোষণা করেছে তাতে জায়গা পাননি রুট । ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজকে ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ধরে নিয়েই এগোচ্ছেন ক্রিকেটাররা। ফলে ইংল্যান্ডের এই টি-২০ দলে রুটের না থাকার অর্থ তাদের টি-২০ বিশ্বকাপের প্ল্যানিংয়ে জায়গা সম্ভবত পাবেন না জো রুট।

ইসিবি তাদের ক্রিকেটারদের চোটমুক্ত রাখতে এবং তরতাজা রাখতে রোটেশন পদ্ধতি চালু করেছে। সেই নিয়মে এক ক্রিকেটারকে টানা খেলার ধকল নাতে হবে না। ইসিবি তার ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে ম্যাচ খেলাবে। ভারতের বিরুদ্ধে ৪ ম্যাচের টেস্ট সিরিজের পরে রয়েছে ৫টি টি-২০ ও ৩ টি একদিনের ম্যাচ । ১২ মার্চ আহমেদাবাদে প্রথম টি-২০ শুরু। তার আগেই ইসিবি তাদের টি-২০ দল ঘোষণা করে দিল। টি-২০ দলে যাঁরা আছেন, তাঁরা ২৬ ফেব্রুয়ারি ভারতে আসবেন। টি-২০ দলের অধিনায়ক ইয়ান মর্গ্যান।আসুন একনজরে দেখে নিন সেই দল।

∆ ইংল্যান্ড টি-২০ দল:

ইয়ান মর্গ্যান (অধিনায়ক),

মইন আলি,

জোফ্রা আর্চার,

জনি বেয়ারস্টো,

স্যাম বিলিংস,

জস বাটলার,

স্যাম কারেন,

টম কারেন,

ক্রিস জর্ডন,

লিয়াম লিভিংস্টোন,

ডেভিড মালান,

আদিল রশিদ,

জেসন রয়,

বেন স্টোকস,

রিস টপলে,

মার্ক উড।

বন্ধ করুন