বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের প্রক্তনরা চান ঘরোয়া কোচ, ‘কাঁচকলা’ দেখিয়ে PCB বাবরদের বোলিং কোচ করছে মর্কেলকে

পাকিস্তানের প্রক্তনরা চান ঘরোয়া কোচ, ‘কাঁচকলা’ দেখিয়ে PCB বাবরদের বোলিং কোচ করছে মর্কেলকে

মর্নি মর্কেল। ছবি- গেটি।

বোলিং কোচের পাশাপাশি সিনিয়র ক্রিকেট দলের জন্য পাকিস্তান ব্যাটিং কোচও আনছে দক্ষিণ আফ্রিকা থেকে।

পাক প্রাক্তনরা জাতীয় দলের জন্য ঘরোয়া কোচের হয়ে সওয়াল করলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রাক্তনদের কথায় কান দিতে নারাজ। বিদেশি কোচেদের উপরেই অগাধ আস্থা পিসিবির। বিদেশি কোচেদের দিকে ঝোঁকার প্রবণতা বজায় রেখে পাকিস্তান এবার দক্ষিণ আফ্রিকা থেকে বিশেষজ্ঞ ব্যাটিং ও বোলিং কোচ উড়িয়ে আনছে।

পিসিবি বাবর আজমদের বোলিং কোচ হিসেবে নিযুক্ত করছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার মর্নি মর্কেলকে। পাকিস্তানের সিনিয়র ক্রিকেট দলের ব্য়াটিং কোচ হচ্ছেন অ্যান্ড্রু পুটিক। এমনকি পিসিবি মিকি আর্থারকেও জড়িয়ে রাখছে জাতীয় দলের সঙ্গে। ডার্বিশায়ারের হেড কোচের দায়িত্বে বহাল থেকেই আর্থার বাবরদের পরামর্শদাতা হিসেবে কাজ করবেন।

এমনভাবে কোচিং গ্রুপ গঠন করছে পাকিস্তান, যাতে মিকি আর্থার দূর থেকেই টিম ডিরেক্টরের ভূমিকা পালন করতে পারেন। এমনকি পুরোপুরি বিদেশি নির্ভর কোচিং টিম গড়ার ক্ষেত্রেও আর্থার বড়সড় ভূমিকা নিচ্ছেন। পাকিস্তানের প্রাক্তন ফিল্ডিং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নকে এবার দেখা যাবে হেড কোচের ভূমিকায়। ক্লিভ ডিকন ও ড্রিকাস সাইম্যান যথাক্রমে ফিজিও ও স্ট্রেনথ অ্যান্ড কন্ডিশনিং কোচ হিসেবে নিজেদের দায়িত্বে বহাল থাকবেন।

আরও পড়ুন:- IPL 2023: রোহিতের মুম্বইয়ের কোনও সম্ভাবনা দেখছেন না স্মিথ, কোন ৪টি দল প্লে-অফে যাবে, ভবিষ্যদ্বাণী করলেন স্টিভ

মর্কেল আইপিএলের পরে পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন। আপাতত সামনের দু'মাস তিনি লখনউ সুপার জায়ান্টসের বোলিং কোচ হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ব্যস্ত থাকবেন। মর্কেল ২০২২ টি-২০ বিশ্বকাপের সময় নমিবিয়ার কোচিং স্টাফের দায়িত্ব পালন করেছেন। দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগে তিনি ডারবানস সুপার জায়ান্টস দলের বোলিং কোচ হিসেবে নিযুক্ত। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত মহিলা টি-২০ বিশ্বকাপের সময় নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলের কোচিং স্টাফ হিসেবেও দেখা গিয়েছে মর্নিকে।

পুটিক আগামী মাসেই পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন। গত টি-২০ বিশ্বকাপের সময় দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০১৯ সালের ভারত সফরে দক্ষিণ আফ্রিকা-এ দলের সহকারী কোচ ছিলেন পুটিক।

আরও পড়ুন:- IPL 2023: শুধু ক্যাপ্টেনরাই নন, আইপিএলের ১০ দলের কোচেরাও কিন্তু হাই-প্রোফাইল, চোখ রাখুন তালিকায়

সাকলিন মুস্তাক ও শন টেটের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকে পাকিস্তানের কোনও স্থায়ী কোচ নেই। অন্তর্বর্তীকালীন কোচিং স্টাফের অধীনেই পাকিস্তান আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে মাঠে নামে। তারা ১-২ ব্যবধানে সিরিজ হেরে মাঠ ছাড়ে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.