বাংলা নিউজ > ময়দান > আমার ক্যারিয়ারে খেলা অন্যতম চ্যালেঞ্জিং বোলিং: ভারতীয় বোলারদের প্রশংসায় পিটারসেন
কিগান পিটারসেন। ছবি; এএনআই
কিগান পিটারসেন। ছবি; এএনআই

আমার ক্যারিয়ারে খেলা অন্যতম চ্যালেঞ্জিং বোলিং: ভারতীয় বোলারদের প্রশংসায় পিটারসেন

  • পিটারসেনের অভিমত এত চ্যালেঞ্জিং বোলিং অ্যাটাক তিনি তার জীবনে আগে কোনওদিন দেখেননি

শুভব্রত মুখার্জি: সাম্প্রতিক অতীতে টেস্ট ক্রিকেটের ইতিহাসে গোটা সিরিজ জুড়ে এতটা হাড্ডাহড্ডি লড়াই চাক্ষুষ করেননি সমর্থকরা, যার সাক্ষী তারা থেকেছেন ভারত বনাম দক্ষিণ আফ্রিকার সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে। ১-০ ফলে পিছিয়ে থেকে সিরিজে কামব্যাক করে ২-১ ফলে সিরিজ জিততে সমর্থ হয়েছে প্রোটিয়া বাহিনী। এই জয়ের অন্যতম নায়ক তাদের তরুণ ডানহাতি ব্যাটার কিগান পিটারসেন। সেই পিটারসেনের অভিমত এত চ্যালেঞ্জিং বোলিং অ্যাটাক তিনি তার জীবনে আগে কোনওদিন দেখেননি।

 

প্রসঙ্গত তিন টেস্টের সিরিজে পিটারসেন ২৭৬ রান করেছেন। তার গড় ৪৬। দুই দলের মধ্যে তিনি একমাত্র ক্রিকেটার যিনি সিরিজে তিনটি অর্ধশতরান করতে সমর্থ হন। তার ব্যাট থেকে এসেছে ৭২, ৬২ এবং ৮২ রানের তিনটি ইনিংস। যার মধ্যে ৮২ রানের ইনিংসটি তিনি খেলেন কেপটাউনে ম্যাচের শেষ ইনিংসে। যে ইনিংসে ভর করেই কার্যত ম্যাচ এবং সিরিজ জিততে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা।

সিরিজ জয় প্রসঙ্গে বলতে গিয়ে পিটারসেন জানান 'এখনও এই সুন্দর উপলব্ধিটা আমাদের সঙ্গে রয়েছে। দুদিন পরেও আমি হয়ত সম্পূর্ণ রূপে ব্যাখ্যা করে সেই উপলব্ধিটা বলে বোঝাতে পারব না। আমি, আমার পরিবার, আমার কাছের লোকজন এখনও বিষয়টি উপভোগ করছে। সিরিজটা অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। বিশ্বের অন্যতম সেরা বোলিং অ্যাটাকের বিরুদ্ধে খেলাটা খুব চ্যালেঞ্জিং ছিল। আমার ক্যারিয়ারের সব থেকে চ্যালেঞ্জিং বোলিং অ্যাটাককে আমরা খেলেছি। তা সে প্রথম শ্রেণীর ক্রিকেট হোক কিংবা অন্য কোনও ধরনের ক্রিকেট। আন্তর্জাতিক ক্রিকেটে আমার অভিষেকটা মোটেও সহজ ছিল না। আমার সফরটা ইউনিক সফর এবং এই গল্পটা আমি গোটা জীবন সবাইকে বলতে পারব।'

বন্ধ করুন