বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: এজবাস্টনে একই সঙ্গে ধোনি ও ওয়ালকটের রেকর্ড ভেঙে দিলেন ঋষভ পন্ত

IND vs ENG: এজবাস্টনে একই সঙ্গে ধোনি ও ওয়ালকটের রেকর্ড ভেঙে দিলেন ঋষভ পন্ত

ঋষভ পন্ত। ছবি- রয়টার্স (Reuters)

দুই ইনিংস মিলিয়ে ২০০ রানের গণ্ডি টপকে ক্যারিবিয়ান তারকার ৭২ বছর আগের রেকর্ড ভাঙেন পন্ত।

প্রথম ইনিংসে দুর্দান্ত শতরান। দ্বিতীয় ইনিংসে আগ্রাসী হাফ-সেঞ্চুরি। এজবাস্টন টেস্টের দুই ইনিংস মিলিয়ে ২০৩ রান সংগ্রহ করে ইতিহাস গড়লেন ঋষভ পন্ত। ব্যাট হাতে ইংল্যান্ডের মাটিতে এমন এক রেকর্ড গড়েন তিনি, যা সফরকারী দলের আর কোনও উইকেটকিপার কখনও করে দেখাতে পারেননি।

টেস্টের ইতিহাসে এই প্রথমবার ইংল্যান্ডের মাটিতে কোনও সফরকারী দলের উইকেটকিপার একটি টেস্ট ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ২০০ রানের গণ্ডি টপকান। সুতরাং, ইংল্যান্ডে সফরকারী দলের উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে কোনও টেস্টের দুই ইনিংস মিলিয়ে সব থেকে বেশি রান করার সর্বকালীন রেকর্ড গড়েন ঋষভ।

ভারত বনাম ইংল্যান্ড এজবাস্টন টেস্টের চতুর্থ দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

পন্ত এক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের ক্লাইড ওয়ালকটের ৭২ বছর আগের রেকর্ড ভেঙে দেন। ১৯৫০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে ওয়ালকট দুই ইনিংস মিলিয়ে ১৮২ রান করেছিলেন। তিনি সেই টেস্টের প্রথম ইনিংসে ১৪ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১৬৮ রান করেন।

পন্ত এজবাস্টন টেস্টের প্রথম ইনিংসে ১৪৬ রান করে আউট হন। তিনি দ্বিতীয় ইনিংসে ৫৭ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- IND vs ENG: এজবাস্টনে জিততে হলে ইংল্যান্ডকে রান তাড়া করার রেকর্ড গড়তে হবে

ভারতীয় উইকেটকিপারদের মধ্যে ইংল্যান্ডে একটি টেস্টে সব থেকে বেশি রান করার রেকর্ড ছিল মহেন্দ্র সিং ধোনির। তিনি ২০১১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে বার্মিংহ্যাম টেস্টেই দুই ইনিংস মিলিয়ে ১৫১ রান করেন। ধোনি সেই টেস্টের প্রথম ইনিংসে ৭৭ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৭৪ রান করেন। সুতরাং ধোনির ১১ বছর আগের সেই রেকর্ডও ভেঙে দিলেন পন্ত।

বন্ধ করুন