বাংলা নিউজ > ময়দান > সাত নম্বরে নেমে ছক্কা হাঁকানোয় ধোনি ও ইউসুফ পাঠানের রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

সাত নম্বরে নেমে ছক্কা হাঁকানোয় ধোনি ও ইউসুফ পাঠানের রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

অনবদ্য নজির অক্ষরের। ছবি- এপি (AP)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে ভারতকে ম্যাচ জেতান অক্ষর।

কুইন্স পার্ক ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ভারতকে উত্তেজক জয় এনে দেন অক্ষর প্যাটেল। সেই সঙ্গে একযোগে মহেন্দ্র সিং ধোনি ও ইউসুফ পাঠানের দুর্দান্ত একটি রেকর্ড ভেঙে দেন তিনি।

পোর্ট অফ স্পেনে ভারতের হয়ে ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৬৪ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ৩৫ বলের ম্যাচ জেতানো ইনিংসে তিনি ৩টি চার ও ৫টি ছক্কা মারেন।

উল্লেখযোগ্য বিষয় হল, রান তাড়া করে জেতা কোনও ওয়ান ডে ম্যাচে ভারতের হয়ে সাত নম্বর বা তারও পরে ব্যাট করতে নামা কোনও ক্রিকেটার কখনও এতগুলি ছক্কা মারতে পারেননি। এতদিন এই রেকর্ড ছিল যুগ্মভাবে মহেন্দ্র সিং ধোনি ও ইউসুফ পাঠানের নামে। দু'জনেই ৩টি করে ছক্কা মেরেছিলেন। অক্ষর মারেন ৫টি ছয়।

আরও পড়ুন:- স্কুপ শটে পিছনে বল মারতে গিয়ে সামনে ক্যাচ প্র্যাক্টিস দিলেন বোলারকে, ফের দায়িত্বজ্ঞানহীনের মতো আউট গিল: ভিডিয়ো

ইউসুফ অবশ্য একবার নয়, বরং দু'বার এমন কৃতিত্ব দেখান। ধোনি ২০০৫ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে লোয়ার অর্ডারে ব্যাট করতে নেমে ৩টি ছক্কা মারেন এবং ভারতকে ম্যাচ জেতান। ইউসুফ ২০১১ সালে একবার দক্ষিণ আফ্রিকা ও একবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে এমন কাণ্ড ঘটান।

আরও পড়ুন:- আরও পড়ুন:- IND vs WI 2nd ODI: দম বন্ধ করা জয়, ছক্কা হাঁকিয়ে ভারতকে সিরিজ জেতালেন অক্ষর প্যাটেল

উল্লেখ্য, সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ৩১১ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৮ উইকেটে হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৩১২ রান সংগ্রহ করে নেয়। সেই সঙ্গে ১ ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করে টিম ইন্ডিয়া। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন অক্ষর প্যাটেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হার্দিকের পাশে প্রাচীকে দেখে ‘ভাবি ২’ তকমা, নাতাশা বলছেন- শক্রুর সামনে মাথানত….' জন সিনা থেকে কার্দাশিয়ান সিস্টার্স, মহেশ বাবু: অনন্ত-রাধিকার বিয়েতে এলেন কারা? ৫০ টাকার পেঁয়াজ একলাফে কমবে, সুখসাগর কিনতে বলাগড়ের গ্রামে গ্রামে ঘুরছেন বিডিও মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে 'যুক্তবর্ণের অন্ত্যেষ্টি', ইংরেজি স্কুলের বাংলা প্রশ্ন দেখে আঁতকে উঠল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়েতে এসে অটো করে মুম্বই ঘুরছেন কার্দাশিয়ান সিস্টার্স! শুধু ধূমপান নয়, বরং ফুসফুসের ক্যানসার হতে পারে এই কারণে বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নয়, ভারতের এই ক্রিকেটারকে ভয় পেতেন জেমস অ্যান্ডারসন চাকরি ছাড়তে মানা করায় ৪ দিন অন্ধকারে আটক কর্মচারীকে, অভিযোগ চিনা সংস্থার দিকে

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.