বাংলা নিউজ > ময়দান > সাত নম্বরে নেমে ছক্কা হাঁকানোয় ধোনি ও ইউসুফ পাঠানের রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল
অনবদ্য নজির অক্ষরের। ছবি- এপি (AP)

সাত নম্বরে নেমে ছক্কা হাঁকানোয় ধোনি ও ইউসুফ পাঠানের রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে ভারতকে ম্যাচ জেতান অক্ষর।

কুইন্স পার্ক ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ভারতকে উত্তেজক জয় এনে দেন অক্ষর প্যাটেল। সেই সঙ্গে একযোগে মহেন্দ্র সিং ধোনি ও ইউসুফ পাঠানের দুর্দান্ত একটি রেকর্ড ভেঙে দেন তিনি।

পোর্ট অফ স্পেনে ভারতের হয়ে ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৬৪ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ৩৫ বলের ম্যাচ জেতানো ইনিংসে তিনি ৩টি চার ও ৫টি ছক্কা মারেন।

উল্লেখযোগ্য বিষয় হল, রান তাড়া করে জেতা কোনও ওয়ান ডে ম্যাচে ভারতের হয়ে সাত নম্বর বা তারও পরে ব্যাট করতে নামা কোনও ক্রিকেটার কখনও এতগুলি ছক্কা মারতে পারেননি। এতদিন এই রেকর্ড ছিল যুগ্মভাবে মহেন্দ্র সিং ধোনি ও ইউসুফ পাঠানের নামে। দু'জনেই ৩টি করে ছক্কা মেরেছিলেন। অক্ষর মারেন ৫টি ছয়।

আরও পড়ুন:- স্কুপ শটে পিছনে বল মারতে গিয়ে সামনে ক্যাচ প্র্যাক্টিস দিলেন বোলারকে, ফের দায়িত্বজ্ঞানহীনের মতো আউট গিল: ভিডিয়ো

ইউসুফ অবশ্য একবার নয়, বরং দু'বার এমন কৃতিত্ব দেখান। ধোনি ২০০৫ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে লোয়ার অর্ডারে ব্যাট করতে নেমে ৩টি ছক্কা মারেন এবং ভারতকে ম্যাচ জেতান। ইউসুফ ২০১১ সালে একবার দক্ষিণ আফ্রিকা ও একবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে এমন কাণ্ড ঘটান।

আরও পড়ুন:- আরও পড়ুন:- IND vs WI 2nd ODI: দম বন্ধ করা জয়, ছক্কা হাঁকিয়ে ভারতকে সিরিজ জেতালেন অক্ষর প্যাটেল

উল্লেখ্য, সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ৩১১ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৮ উইকেটে হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৩১২ রান সংগ্রহ করে নেয়। সেই সঙ্গে ১ ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করে টিম ইন্ডিয়া। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন অক্ষর প্যাটেল।

বন্ধ করুন