বাংলা নিউজ > ময়দান > 'চূড়ান্ত অন্যায়', T20 বিশ্বকাপের দলে সঞ্জু না থাকায় চটলেন নেটিজেনরা
দলে জায়গা পাননি সঞ্জু স্যামসন (AP)

'চূড়ান্ত অন্যায়', T20 বিশ্বকাপের দলে সঞ্জু না থাকায় চটলেন নেটিজেনরা

  • ভারত অধিনায়ক রোহিত শর্মার টি-২০ দর্শন হল প্রথম বল থেকেই নেমে আক্রমণাত্মক খেল। রাজস্থান রয়্যালসের হয়ে ওপেনারের ভূমিকায় সেই কাজটাই গত আইপিএলে করতে দেখা গিয়েছিল সঞ্জুকে।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপের জন্য তারকাখচিত দল ঘোষণা করা হয়েছে বিসিসিআইয়ের তরফে। সেই দলে একাধিক তারকার জায়গা হলেও জায়গা পাননি সঞ্জু স্যামসন। কিপার ব্যাটার সঞ্জু স্যামসনের বিশ্বকাপ দলে জায়গা না হয়ার ফলে রোষ উগড়ে দিয়েছেন নেটিজেনরা। তাদের বক্তব্য ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশি অন্যায়ের শিকার হয়েছেন সঞ্জু। গত তিন বছর ধরে টি-২০ ফর্ম্যাটে ভারতের অন্যতম সেরা ক্রিকেটার হয়া সত্ত্বেও দলে জায়গা না পাওয়ার ফলে সঞ্জুর সমর্থনে নেমেছেন নেটিজেনরা।

সেই পরিপ্রেক্ষিতেই এক ভক্ত লিখেছেন 'বিসিসিআই সঞ্জুকে বিশ্বকাপের দলে না রাখলেও এটা বদলাতে পারবে না যে ও শেষ তিন বছরে ভারতের সেরা টি-২০ ব্যাটার।' আরেক ভক্ত লেখেন '২০২২ সালে সঞ্জুর টি-২০ পরিসংখ্যান ইনিংস: ৫, রান: ১৭৯, স্ট্রাইক রেট: ১৫৮.৪, সর্বোচ্চ স্কোর: ৭৭, গড় ৪৪.৮, ৫০: ১, ৪: ১৮, ৬: ৮। এই পরিসংখ্যান কি এতটাই খারাপ যে বিসিসিআই তাকে দলে নিল না।' অপর ভক্তের বক্তব্য 'ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশি অন্যায়ের শিকার সঞ্জু।'

গত বছরের আইপিএলে দীনেশ কার্তিক ১৬ ম্যাচ খেলে ৫৫ গড় এবং ১৮৩ স্ট্রাইক রেটে করেছিলেন ৩৩০ রান । সর্বোচ্চ স্কোর অপরাজিত ৬৬। সঞ্জু স্যামসন সেখানে ১৭টি ম্যাচ খেলে ২৮.৬৩ গড় এবং ১৪৬.৭৯ স্ট্রাইক রেটে করেছেন ৪৫৮ রান। সর্বোচ্চ স্কোর ৫৫। সেখানে ঋষভ পন্ত ১৪ ম্যাচে ৩০.৯১ গড় এবং ১৫১.৭৯ স্ট্রাইক রেটে করেছিলেন ৩৪০ রান। সর্বোচ্চ স্কোর ৪৪। এশিয়া কাপে ও ব্যাটার ঋষভের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। ৪ ম্যাচে তার সংগ্রহ মোটে ৫১ রান। স্ট্রাইক রেট ১২৪.৩৯। 

ভারত অধিনায়ক রোহিত শর্মার টি-২০ দর্শন হল প্রথম বল থেকেই নেমে আক্রমণাত্মক খেল। রাজস্থান রয়্যালসের হয়ে ওপেনারের ভূমিকায় সেই কাজটাই গত আইপিএলে করতে দেখা গিয়েছিল সঞ্জুকে। সঞ্জু স্যামসনের নেতৃত্বেই ২০০৮ সালের পরে ২০২২ সালে ফের আইপিএলের ফাইনালে খেলেছিল রাজস্থান দল। ফলে ধারাবাহিক পারফরম্যান্সের পরেও কিপার ব্যাটার সঞ্জুর বাদ পড়াকে 'অন্যায়' হয়েছে বলেই মনে করছেন নেটিজেনদের একাংশ।

অন্যদিকে ফিট হয়ে দলে ফিরেছেন জসপ্রীত বুমরাহ। ফিরেছেন ডেথ ওভার স্পেশালিস্ট হর্ষল প্যাটেল। এশিয়া কাপের সুপার ফোর থেকে ভারত ছিটকে গিয়েছে। ফলে আসন্ন বিশ্বকাপে ভালো ফল করতে মরিয়া থাকবেন রোহিত বাহিনী। তারপরেই ১৫ জন সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়েছে ভারতের তরফে।

বন্ধ করুন