বাংলা নিউজ > ময়দান > Table Tennis: জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে দুরন্ত মৌমা দাস, শরথ কমল
মৌমা দাস। ছবি: টুইটার
মৌমা দাস। ছবি: টুইটার

Table Tennis: জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে দুরন্ত মৌমা দাস, শরথ কমল

  • সেমিফাইনালে গুজরাটের মানুষ শাহকে হারান শরথ কমল। অন্য সেমিফাইনালে মৌমা হারান পিএসপিবির রিথ ঋষিয়াকে। দুজনের ম্যাচের স্কোর ছিল ৪-২।

শুভব্রত মুখার্জি: বয়স যে শুধুমাত্র একটি সংখ্যা তা ফের যেন প্রমাণ করে দিলেন ভারতীয় টেবিল টেনিসের দুই অভিজ্ঞ প্যাডলার। ৮৩তম জাতীয় সিনিয়র চ্যাম্পিয়নশিপে অভিজ্ঞতার যে কী দাম তা ফের প্রমাণ করলেন অচিন্ত্য শরথ কমল এবং মৌমা দাস। ৮৩তম সিনিয়র ন্যাশনাল এবং আন্তঃরাজ্য (ইন্টার-স্টেট) টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে যখন একদিকে সোনা জিতলেন শরথ কমল এবং তখন অন্যদিকে রুপো জিতলেন মৌমা দাস।

প্রসঙ্গত শিলংয়ে অনুষ্ঠিত হচ্ছে এই প্রতিযোগিতা। জুলাইতেই ৪০ বছরে পা দিচ্ছেন শরথ আর এই মুহূর্তে ৩৮ বছর বয়সি মৌমা দাস। তাদের এই দুরন্ত পারফরম্যান্সে রীতিমতো হতবাক বিশেষজ্ঞরাও। সেমিফাইনালে গুজরাটের মানুষ শাহকে হারান শরথ কমল। অন্য সেমিফাইনালে মৌমা হারান পিএসপিবির রিথ ঋষিয়াকে। দুজনের ম্যাচের স্কোর ছিল ৪-২। ২০১৯ সালে মা হয়ার পরে তিন বছর পরে প্রত্যাবর্তনেই কার্যত বাজিমাত করলেন পাঁচবারের জাতীয় চ্যাম্পিয়ন মৌমা।

জাতীয় টুর্নামেন্ট খেলার আগে মাত্র ১৫ দিন অনুশীলন করার সুযোগ পেয়েছিলেন মৌমা। মৌমার 'হাইটস ব্যাকহ্যান্ড' সার্ভ সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে অনেক নবীণা প্যাডলারকে। ফাইনালে যদিও রিজার্ভ ব্যাঙ্কের শ্রীজা আকুলার কাছে হারতে হয়েছে মৌমাকে। খেলার ফল মৌমার বিপক্ষে ৪-১ (৮-১১, ১৩-১১, ১২-১০, ১১-৮, ১১-৬)। অন্যদিকে শরথ কমল ফাইনালে হারিয়েছেন জি সাথিয়ানকে। ফাইনালে কমলের পক্ষে স্কোর ৪-৩ (৭-১১, ১২-১০, ৯-১১, ৭-১১, ১২-১০, ১১-৯, ১১-৬)। এক রুদ্ধশ্বাস ফাইনালে জিতে চ্যাম্পিয়ন হন শরথ।

বন্ধ করুন