বাংলা নিউজ > ময়দান > Fleming-Dhoni: ধোনির অনুশীলন দেখেতে চেন্নাইয়ের ২০ হাজার দর্শক! ভুলতে পারেননি ফ্লেমিং

Fleming-Dhoni: ধোনির অনুশীলন দেখেতে চেন্নাইয়ের ২০ হাজার দর্শক! ভুলতে পারেননি ফ্লেমিং

ধোনি ও ফ্লেমিং (IPL/Twitter)

আগামী মরশুমে ভালো ফল করতে মরিয়া সিএসকে। আর সেই কারণেই এবারের নিলামেও তাঁদের অল আউট ঝাঁপাতে দেখা যায়। ১৬ কোটি ২৫ লক্ষ টাকা খরচ করে তাঁরা বেন স্টোকসকে দলে নিয়েছে। লক্ষ্য অবশ্যই শিরোপা জয়।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ইতিহাসে অন্যতম সফলতম ফ্রাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস দল। ২০২২ সালের আইপিএল মরশুমটা তাঁদের একেবারেই ভালো যায়নি। ফলে ভালো ফল করতে মরিয়া সিএসকে ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছে। কোভিডের কারণে পরপর দুই বছর আইপিএল হয়েছে ভারতের বাইরে। আর ২০২২ সালের টুর্নামেন্ট ভারতের হলেও তা চারটি নির্দিষ্ট ভেন্যুতে খেলা হয়। ফলে ঘরের মাঠ চিপকে খেলা হয়নি তাঁদের। দীর্ঘদিন পরে ঘরের মাঠে প্রিয় ক্রিকেটারদেরকে ফিরতে দেখে সমর্থকদের উৎসাহ, উদ্দীপনা কম ছিল না। যা দেখে রোমাঞ্চিত হয়ে পড়েন তাঁদের কোচ স্টিফেন ফ্লেমিং।

প্রসঙ্গত আগামী মরশুমে ভালো ফল করতে মরিয়া সিএসকে। আর সেই কারণেই এবারের নিলামেও তাঁদের অল আউট ঝাঁপাতে দেখা যায়। ১৬ কোটি ২৫ লক্ষ টাকা খরচ করে তাঁরা বেন স্টোকসকে দলে নিয়েছে। লক্ষ্য অবশ্যই শিরোপা জয়। আর সেই লক্ষ্যেই পরিকল্পনাও শুরু করে দিয়েছে তাঁরা। সিএসকে তাঁদের অফিসিয়াল ইউটিউব অ্যাকাউন্ট থেকে তাঁদের অনুশীলনের একটি ভিডিয়ো পোস্ট করা হয়। যেখানে দেখা যায় দীর্ঘদিন বাদে চিপকে ফিরেছেন তাঁদের ঘরের মাঠ চিপকে।

ভিডিয়োটিতে দেখা যায় ক্রিকেটার হিসেবে এবং পরবর্তীতে কোচ হিসেবে চিপকে তাঁর অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন। ফ্লেমিং বলেন 'মাঠে দর্শকদের এই চিৎকার চেঁচামেচিটা খেলার একটা গুরুত্বপূর্ণ অঙ্গ। খেলাটার সঙ্গে এই জিনিসটা সবসময় জড়িয়ে রয়েছে। অনুশীলনের সময়টা আমাকে অনেক স্মৃতি মনে করিয়ে দিয়েছে। আমরা যখন অনুশীলনে প্রত্যাবর্তন করি এম এস ধোনি ব্যাট করতে নামে তখন স্টেডিয়ামের পরিবেশটা ছিল দেখার মতন। প্রায় ২০,০০০ মানুষ আমাদেরকে অভিবাদন জানায়। একটা অনুশীলনকে ঘিরে এমন উৎসাহ উদ্দীপনা দেখার মতন। আমার এমন অভিজ্ঞতা আগে হয়নি। আমি জানি একাধিক ক্রিকেটাররাও বিষয়টি লক্ষ্য করেছে নিশ্চয়। এমন পরিবেশ আমার ঘাড়ের চুল খাড়া করে দিয়েছিল। আমি এতটা আশা করিনি। ঘরের‌ মাঠে এমনভাবে ফিরে আসাটা সত্যিই বেশ আনন্দের।'

বন্ধ করুন