বাংলা নিউজ > ময়দান > এমন রেকর্ড নেই ধোনিরও! প্রথম ভারতীয় হিসেবে নজির গড়লেন হার্দিক
প্রথম ভারতীয় হিসেবে নজির গড়লেন হার্দিক। ছবি টুইটার

এমন রেকর্ড নেই ধোনিরও! প্রথম ভারতীয় হিসেবে নজির গড়লেন হার্দিক

  • এদিন টসে জিতে অস্ট্রেলিয়া দল ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায়। দলীয় ২১ রানে রোহিত শর্মা এবং ৩৫ রানে বিরাট কোহলির উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে ভারতীয় ইনিংসকে টেনে তোলেন কেএল রাহুল এবং সূর্যকুমারের জুটি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতের স্টার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। সদ্য শেষ হওয়া এশিয়া কাপে ব্যাট এবং বল হাতে তিনি বেশ ভালো অলরাউন্ড পারফরম্যান্স উপহার দিয়েছেন। সেই পারফরম্যান্সের ধারাবাহিকতাকেই তিনি ধরে রাখলেন দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেও। মোহালিতে প্রথম টি-২০'তেই গড়ে ফেললেন এক অনন্য নজির। আন্তর্জাতিক টি-২০তে ভারতের প্রথম ব্যাটার হিসেবে ৫ বা তার পরে নেমেও এক ক্যালেন্ডার বর্ষে একের বেশি অর্ধশতরান করার নজির গড়লেন তিনি।

প্রসঙ্গত চলতি বছরে সাউদাম্পটনে তিনি ৫ বা তার নীচে ব্যাট করতে নেমে করেছিলেন তার প্রথম অর্ধশতরান। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে ৩৩ বলে খেলেছিলেন ৫১ রানের একটা অনবদ্য ইনিংস। এদিন মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তো ব্যাট করলেন একেবারে খুনে মেজাজে। তার মারকাটারি ব্যাটিংয়ের সামনে রীতিমতো অসহায় দেখিয়েছে এদিন অস্ট্রেলিয়ার বোলারদের। হার্দিকের দুরন্ত ইনিংসে ভর করেই প্রথমে ব্যাট করে বড় রান করতে সমর্থ হয়েছে ভারতীয় দল।

এদিন টসে জিতে অস্ট্রেলিয়া দল ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায়। দলীয় ২১ রানে রোহিত শর্মা এবং ৩৫ রানে বিরাট কোহলির উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে ভারতীয় ইনিংসকে টেনে তোলেন কেএল রাহুল এবং সূর্যকুমারের জুটি। আর সেই জুটির গড়া ভিতের উপর দাঁড়িয়েই এক দুরন্ত ইনিংস উপহার দেন হার্দিক। মাত্র ৩০ বলে ৭১ রানের দুর্দান্ত একটি অপরাজিত ইনিংস খেলেন তিনি। তার ইনিংস সাজানো ছিল ৭টি চার এবং ৫টি ছয়ে। ২৩৬.৬৬ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। রাহুলের ৫৫, সূর্যর ৪৬ এবং হার্দিকের অপরাজিত ৭১ রানে ভর করেই ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০৮ রান করতে সমর্থ হয়েছে।

বন্ধ করুন