বাড়ি > ময়দান > ধোনির টিম বাস চালিয়ে দলকে হোটেলে নিয়ে যাওয়া কখনও ভুলবেন না লক্ষ্মণ
চালকের আসনে ধোনি (টিম বাসের নয়)। ছবি- টুইটার। 
চালকের আসনে ধোনি (টিম বাসের নয়)। ছবি- টুইটার। 

ধোনির টিম বাস চালিয়ে দলকে হোটেলে নিয়ে যাওয়া কখনও ভুলবেন না লক্ষ্মণ

  • নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের সময় সতীর্থদের চমকে দিয়েছিলেন ধোনি।

শুধু ক্রিকেটের রেকর্ড বইয়েই নয়, সতীর্থদের মনেও মহেন্দ্র সিং ধোনির জায়গা চিরকালীন। জাতীয় দলের সঙ্গে থাকাকালীন বহু স্মৃতি তিনি উপহার দিয়েছেন সতীর্থদের। ঠিক সেকারণেই টিম বাসে ধোনির জন্য নির্ধারিত সিট ফাঁকা রেখে একদা যুজবেন্দ্র চাহালদের বলতে শোনা গিয়েছে যে, মাহিকে তাঁরা মিস করেন।

শুধু বর্তমান দলের তারকারাই নন, বরং ভিভিএস লক্ষ্মণের মতো প্রাক্তনরাও ভুলতে পারেননি ধোনির সঙ্গে কাটানো মুহূর্তগুলো। তার প্রমাণ মিলেছে আগেই। নিজের আত্মজীবনীতে ভিভিএস ধোনির বিশেষ একটি আচরণ জীবনে কখনও ভুলবেন না বলে লিখেছেন। ধোনি অবসর নেওয়ার পর স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে আরও একবার সেই স্মৃতিতে ফিরে গেলেন লক্ষ্মণ।

ভিভিএস জানান, ২০০৮ সালে নাগপুরে তাঁদের হতবাক করে দিয়ে ধোনি স্টেডিয়াম থেকে হোটেল পর্যন্ত টিম বাস চালিয়ে নিয়ে গিয়েছিলেন।

তাঁর কথায়, ‘অনিল কুম্বলে অবসর নেওয়ার পর ধোনি তখন ক্যাপ্টেন হয়েছে। ২০০৮-এর অস্ট্রেলিয়া সিরিজে নাগপুরে ম্যাচ ছিল। হঠাৎই ধোনি টিম বাসে উঠে ড্রাইভারকে পিছনের সিটে বসতে বলে। ও নিজে বাস চালিয়ে স্টেডিয়াম থেকে হোটেলে নিয়ে যায় আমাদের। আমরা সবাই অবাক হয়ে গিয়েছিলাম। দলের ক্যাপ্টেন বাস চালিয়ে হোটেলে নিয়ে যাচ্ছে আমাদের, এটা বিশ্বাস করা সত্যিই কঠিন ছিল। তবে ধোনি এরকমই। জীবনটাকে ও নিজের মতো করে উপভোগ করে।’

বন্ধ করুন