বাংলা নিউজ > ময়দান > এমন কিংবদন্তি প্রজন্মে একজনই আসেন, ধোনির অবসর প্রসঙ্গে সমর্থকদের সতর্ক করলেন নাসের
আইপিএলে মাঠে ফেরার অপেক্ষায় ধোনি। ছবি- পিটিআই (PTI)
আইপিএলে মাঠে ফেরার অপেক্ষায় ধোনি। ছবি- পিটিআই (PTI)

এমন কিংবদন্তি প্রজন্মে একজনই আসেন, ধোনির অবসর প্রসঙ্গে সমর্থকদের সতর্ক করলেন নাসের

  • ধোনি যদি একবার অবসর নিয়ে ফেলেন, তবে তাঁকে ফিরতে দেখা আর সম্ভব নয়। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের এভাবেই সচেতন করলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক।

মহেন্দ্র সিং ধোনির মতো ক্রিকেটার প্রজন্মে একজনই দেখা যায়। সুতরাং তড়িঘড়ি এমন কিংবদন্তিকে অবসর নিতে বাধ্য করা উচিত নয়। জোড়া বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কের অবসর প্রসঙ্গে ঠিক এভাবেই সমর্থকদের সতর্ক করলেন প্রাক্তন ইংল্যান্ড দলনায়ক নাসের হুসেন।

ক্যাপ্টেন কুল সম্পর্তে তিনি আরও জানান যে, একবার যদি ধোনি অবসর নিয়ে ফেলেন, তবে তাঁকে ফিরতে দেখা আর সম্ভব নয়। তাই অযথা ধোনিকে অবসরের দিকে ঠেলে দেওয়া বুদ্ধিমানের কাজ নয়।

নাসের বলেন, 'এই মুহূর্তে শুধু একটা বিষয়ই বিবেচ্য হওয়া উচিত। ধোনি কি ভারতীয় দলের জায়গা করে নেওয়ার যোগ্য এখনও। ব্যক্তিগতভাবে আমার মনে হয় ও এখনও ভারতীয় ক্রিকেটকে অনেক কিছু দিতে পারে। দু-একটা ক্ষেত্রে ব্যর্থ হওয়া মানে এই নয় যে, ও ফুরিয়ে গিয়েছে।'

পরক্ষণেই প্রাক্তন ব্রিটিশ তারকার সতর্কবার্তা, 'মনে রাখা উচিত যে, ধোনি যদি একবার অবসর নেয়, তবে ওকে ফিরে পাওয়া আর সম্ভব নয়। কিছু কিংবদন্তি এক প্রজন্মে একজনই আসে। তাকে তড়িঘড়ি অবসরের দিকে ঠেলে দেওয়া উচিত নয়।'

গত বছর আইসিসি বিশ্বকাপের পর থেকে ধোনি আর মাঠে নামেননি। তবে তিনি অবসর নেওয়ার কথাও এখনও পর্যন্ত জানাননি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে ফেরার প্রস্তুতি শুরু করেছিলেন মাহি। তবে করোনা মহামারীর জেরে টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ায় কাম ব্যাক করা সম্ভব হয়নি তাঁর পক্ষে।

নিতান্তই যদি আইপিএল বাতিল হয়, তবে ধোনির জাতীয় দলে ফেরা কঠিন হযে দাঁড়াবে। ভারতীয় কোচ রবি শাস্ত্রী কিছুদিন আগেই জানিয়েছেন যে, টি-২০ বিশ্বকাপের দলে ঢুকতে হলে আইপিএলের পারফরম্যান্সই হবে ধোনির মাপকাঠি।

বন্ধ করুন