ফের ধোনির ভবিষ্যত নিয়ে প্রশ্নচিহ্ন (ফাইল ছবি, সৌজন্য এএফপি)
ফের ধোনির ভবিষ্যত নিয়ে প্রশ্নচিহ্ন (ফাইল ছবি, সৌজন্য এএফপি)

'চুক্তি তালিকায় এখন রাখা যাবে না', ধোনিকে জানান বোর্ডের উচ্চপদস্থ কর্তা - সূত্র

  • নাম গোপন রাখার শর্তে সংবাদসংস্থা পিটিআইকে এক বোর্ড আধিকারিক জানান, চুক্তির তালিকা থেকে বাদ পড়া স্বাভাবিক ছিল। এবিষয়ে ধোনির সঙ্গে কথাও বলেছেন বোর্ডের উচ্চপদস্থ এক কর্তা।

বিশ্বকাপের সেমিফাইনালেই কি দেশের জার্সি পরে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি ? ফের নতুন করে শুরু হল সেই জল্পনা।

আরও পড়ুন : 'ধোনিকে কি আর ভারতের জার্সিতে দেখা যাবে না?', প্রশ্ন অনুরাগীদের

এবিষয়ে ধোনি বা বিসিসিআই মুখ না খুললেও বোর্ডের বার্ষিক কেন্দ্রীয় চুক্তি তালিকায় নাম নেই প্রাক্তন ভারত অধিনায়কের। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, গত অক্টোবর থেকে আগামী সেপ্টেম্বর পর্যন্ত চুক্তির তালিকা ঘোষণা করেছে ভারতীয় বোর্ড।

২৭ জন খেলোয়াড় চারটি ক্যাটেগরিতে রয়েছেন। গ্রেড 'বি' থেকে একধাপ উঠে গ্রেড 'এ'-তে এসেছেন কে এল রাহুল। 'এ+' ক্যাটেগরিতে রয়েছেন বিরাট কোহলি, জসপ্রীত বুমরা ও রোহিত শর্মা। কিন্তু সেসব ছাপিয়ে ধোনির বাদ যাওয়া নিয়েই সর্বত্র আলোচনা চলছে।

তবে নাম গোপন রাখার শর্তে সংবাদসংস্থা পিটিআইকে এক বোর্ড আধিকারিক জানান, চুক্তির তালিকা থেকে ধোনির বাদ পড়া স্বাভাবিক ছিল। এবিষয়ে ধোনির সঙ্গে কথাও বলেছেন বোর্ডের এক কর্তা।

ওই বোর্ড আধিকারিক বলেন, 'একটা বিষয় পরিষ্কার করতে চাই, বোর্ডের উঁচুপদে আসীন এক কর্তা ধোনির সঙ্গে কথা বলেছেন। কেন্দ্রীয় চুক্তি নিয়ে কীভাবে এগোনো হচ্ছে, সে বিষয়েও জানিয়েছেন তিনি। ধোনি এই সময়ের মধ্যে (গত সেপ্টেম্বর থেকে এখনও পর্যন্ত) কোনও ম্যাচ না খেলায় এই মুহূর্তে প্রাক্তন ভারতীয় অধিনায়ককে চুক্তি তালিকায় অন্তর্ভুক্ত করা যাচ্ছে না।'

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, সিইও রাহুল জোহরি নাকি সেক্রেটারি জয় শাহ - কে ধোনির সঙ্গে কথা বলেছেন, তা অবশ্য বলেননি ওই আধিকারিক।

তবে ধোনি যদি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেন বা তারও আগে খেলেন, তাহলে তাঁকে চুক্তির তালিকায় অন্তর্ভুক্ত করা হতে পারে বলে জানিয়েছেন ওই কর্তা। তাঁর কথায়, 'এশিয়া কাপ টি-টোয়েন্টি হবে। ধোনি যদি পর্যাপ্ত সংখ্যক ম্যাচ খেলেন তাহলে তাঁকে স্বাভাবিকভাবেই চুক্তি তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। ধোনিকে বাদ দেওয়া হচ্ছে, মোটেও এরকম নয়। না খেলার জন্য ধোনি চুক্তির মাপকাঠি উতরোতে পারেননি।'



বন্ধ করুন