২০১৯ বিশ্বকাপের অনুশীলনে মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি (Action Images via Reuters)
২০১৯ বিশ্বকাপের অনুশীলনে মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি (Action Images via Reuters)

'কেন সেদিন ডাইভ দিলাম না', বিশ্বকাপ সেমি-র রান আউট আজও কাঁদায় ধোনিকে

  • সহজেই ক্রিজে পৌঁছে যাবেন ভেবে স্বাভাবিক গতিতেই দৌড়চ্ছিলেন ধোনি। কিন্তু ফিল্ডিংয়ে মার্টিন গাপ্তিলের তৎপরতা গোলমাল করে দেয় তাঁর হিসাব।

বিশ্বকাপ সেমিফাইনালের সেই রান আউট এখনো কাঁদায় তাঁকে। এক সাক্ষাৎকারে স্বীকার করলেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। সেই আউটের পর থেকে আর ২২ গজে নামেননি তিনি। কিন্তু তাতে আক্ষেপ যায়নি।

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে হেরে বিদায় নেয় ভারত। ম্যাচের দ্বিতীয় ইনিংসে রান তাড়া করতে নেমেছিলেন ধোনিরা। শেষ ২ ওভারে জেতার জন্য দরকার ছিল ৩১ রান। ধোনির ওপর ভরসা করে তখনও আশায় বুক বেঁধেছিলেন ভারতীয় সমর্থকরা। ৪৯-তম ওভারের তৃতীয় বলে ২ রান নিতে গিয়ে রানআউট হন ধোনি।

সহজেই ক্রিজে পৌঁছে যাবেন ভেবে স্বাভাবিক গতিতেই দৌড়চ্ছিলেন ধোনি। কিন্তু ফিল্ডিংয়ে মার্টিন গাপ্তিলের তৎপরতা গোলমাল করে দেয় তাঁর হিসাব। রিপ্লেতে দেখা যায়, মাত্র ২ ইঞ্চির জন্য ক্রিজের বাইরে রয়েছেন ধোনি। এর পরই অনেকে বলতে শুরু করেন, কেন তখন ডাইভ দিলেন না এমএস?

এদিনের সাক্ষাৎকারে ধোনির কণ্ঠেও প্রতিফলিত হয়েছে সেই আক্ষেপ। এদিন তিনি বলেন, আমার সেদিন ডাইভ দেওয়া উচিত ছিল। ডাইভ দিলে রান আউটটা হত না। হয়তো ম্যাচটা বার করে ফেলতে পারতাম।

বন্ধ করুন