বাড়ি > ময়দান > কেন ধোনি ও তিনি ১৫ অগস্ট অবসর নিয়েছেন? জানালেন রায়না
গত বছর আইপিএলে চেন্নাইয়ে ধোনি-রায়না জুটি (ছবি সৌজন্য, ফেসবুক @ICC)
গত বছর আইপিএলে চেন্নাইয়ে ধোনি-রায়না জুটি (ছবি সৌজন্য, ফেসবুক @ICC)

কেন ধোনি ও তিনি ১৫ অগস্ট অবসর নিয়েছেন? জানালেন রায়না

  • আগে থেকেই পুরোটা পরিকল্পনা করে রেখেছিলেন ধোনি ও রায়না।

কেউই হঠাৎ করে সিদ্ধান্ত নিয়ে অবসর ঘোষণা করেননি। বরং আগেভাগে ছক কষেই অবসরের কথা জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি সুরেশ রায়না। সেই রহস্য ফাঁস করলেন খোদ বাঁ-হাতি ব্যাটসম্যান।

একটি সংবাদমাধ্যমে রায়না বলেন, ‘আমরা ১৫ অগস্ট (শনিবার) অবসর ঘোষণা করব বলে আগে থেকেই ঠিক করে রেখেছিলাম। ধোনির জার্সি নম্বর সাত এবং আমার তিন। দু'জনের মিলিয়ে হয় ৭৩ এবং ১৫ অগস্ট ভারত স্বাধীনতার ৭৩ বছর পূর্ণ করল। তাই এর থেকে ভালো দিন হতে পারত না।’

পুরীর সমুদ্র সৈকতে ধোনি ও রায়নাকে নিয়ে শিল্প (ছবি সৌজন্য পিটিআই)
পুরীর সমুদ্র সৈকতে ধোনি ও রায়নাকে নিয়ে শিল্প (ছবি সৌজন্য পিটিআই)

গত শনিবার (১৫ অগস্ট) সন্ধ্যায় ইনস্টাগ্রামে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন ধোনি। তার মিনিট ৩০ পরেই রায়নাও জানান, নিজের ‘মেন্টর’-এর পথে হেঁটে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন তিনি। সেই সময় ক্রিকেট মহলের ধারণা ছিল, ভেবেচিন্তেই অবসর নিয়েছেন ধোনি। কিন্তু ‘দাদা’-র ঘোষণার পর আবেগে বিহ্বল হয়ে রায়না অবসর ঘোষণা করেছেন। রবিবার সেই ধারণা আরও মজবুত হয়, যখন অবসর গ্রহণ নিয়ে রায়না বিবৃতি জারি করেন এবং একটি ভিডিয়ো পোস্ট করেন। 

শেষপর্যন্ত অবশ্য অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়ে যে রহস্য তৈরি হয়েছিল, তা ফাঁস করলেন রায়না। আর বুঝিয়ে দিলেন, নিজের ‘মেন্টর’ যেমন ‘মাহি ওয়ে’-তে চলেন, রায়নাও এবার 'রায়না ওয়ে'-তে পথ চলা শুরু করলেন।

বন্ধ করুন