বাংলা নিউজ > ময়দান > ১৩ বছর পরে ইচ্ছাপূরণ, ভক্তের আবদার মেটালেন ধোনি

ভারতীয় ক্রিকেট অধিনায়ক হিসাবে মহেন্দ্র সিং ধোনির সাফল্যের জুড়িমেলা ভার। ব্যাটসম্যান বিশ্বক্রিকেটের অন্যতম সর্বকালের সেরা। দেশে বিদেশে তাঁর যে অনুরাগীর কোন কমতি নেই, সেই বিষয়ে সকলেই অবগত। এমনই অনুরাগীর দীর্ঘদিনের স্বপ্ন সত্যি হল তাঁর প্রিয় ক্রিকেটারের সঙ্গে সাক্ষাৎ-এ।

আইপিএল মাঝপথে স্থগিত হওয়ার পর বেশ কয়েকদিন নিজের ফার্ম হাউসেই ছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। এরপরেই নিজের বন্ধুবান্ধব ও পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গত মাসেই শিমলার উদ্দেশ্যে রওনা দেন মাহি। সেখানেই হোটের দেব নামক এক কর্মচারীর দীর্ঘদিনের ইচ্ছা পূর্ণ করে তাঁর ফোনে কভারে অটোগ্রাফ দেন ধোনি। নিজের প্রিয় ক্রিকেটারের অটোগ্রাফ পেয়ে স্বাভাবিকভাবেই আপ্লুত সেই অনুরাগী।

ওই হোটেলের তরফে তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি পোস্ট শেয়ার করে লেখা হয়, ‘মহেন্দ্র সিং ধোনির সঙ্গে মিনাবাগ কর্মচারীর ফ্যানবয় মুহূর্ত। দেব, মিনাব্যাগ শিমলা থেকে মিনাবাগ রত্নারিতে শুধুমাত্র নিজের প্রিয় ক্রিকেটার ধোনির রক্ষীহিসাবে থাকাতে পারার সুযোগ পেতে নিজের বদলি করান। ২০০৮ সালে ধোনি যখন রোহরুতে এক টুর্নামেন্টে আসেন, তখন তাঁর সঙ্গে দেখা চেষ্টা করেও উনি ব্যর্থ হন। উনি ধোনির অটোগ্রাফ নেওয়ার চেষ্টা করলে পুলিশ দ্বারা বাধাপ্রাপ্ত হন। উনি নিজের ফোনের কভার, যার ওপর ধোনি নিজের অটোগ্রাফ দেন, তা চিরতরে রেখে দেওয়ার অঙ্গীকার করেন।’

ধোনির স্বাক্ষর করা ফোনের কভার। ছবি- ইন্সটাগ্রাম।
ধোনির স্বাক্ষর করা ফোনের কভার। ছবি- ইন্সটাগ্রাম।

আন্তর্জাতিক ক্রিকেট ক্রিকেট ছাড়ার পরেও প্রাক্তন ভারতীয় অধিনায়কের খ্যাতিতে যে সামান্যতমও ঘাটতি পরেনি, এই ঘটনাই ফের একবার তা প্রমাণ করে দিল। তবে এই ঘটনা এই প্রথম নয়, এর আগেও একাধিকবার নিজের অনুরাগীদের বিভিন্ন আবদার মেটাতে দেখা গিয়েছে ধোনিকে। সেপ্টেম্বরে ফের আইপিএলের আসর বসতে চলেছে মরুশহরে। পুনরায় নিজের প্রিয় ক্রিকেটারকে মাঠে নামতে দেখার জন্য যে তাঁর অনুরাগীরা মুখিয়ে রেয়েছেন, তা আর আলাদা করে বলে দিতে হয়না।

বন্ধ করুন