বাংলা নিউজ > ময়দান > সচিন-সৌরভদের সারিতে ধোনি, মিতালি, ঝুলন, যুবি, রায়না; পেলেন বিশেষ সম্মান

সচিন-সৌরভদের সারিতে ধোনি, মিতালি, ঝুলন, যুবি, রায়না; পেলেন বিশেষ সম্মান

মহেন্দ্র সিং ধোনি এবং য়ুবরাজ সিং।

এমসিসি সদস্য হলেন মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, সুরেশ রায়না, মিতালি রাজ ও ঝুলন গোস্বামী।

আজ মেরলিবোর্ন ক্রিকেট ক্লাবের সদস্যপদ পেলেন মহেন্দ্র সিং ধোনি, ঝুলন গোস্বামী এবং যুবরাজ সিং। এদিন এমসিসির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, এই বছর এই ক্লাবে কারা সদস্য হয়েছেন।

আইসিসি মহিলা বিশ্বকাপ ফাইনাল একই দলের হয়ে খেলেন জেনি গুণ, লরা মার্শ এবং আনিয়া শ্রাবসোল। তারা ইংল্যান্ডের হয়ে খেলে ভারতকে পরাজিত করতে জাতীয় দলকে সাহায্য করে। জেনি গুণ খেলেছেন ২০০৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত। লরা মার্শ খেলেছেন ২০০৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত। আনিয়া শ্রাবসোল ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত খেলেছেন। তারা প্রত্যেককেই নিজেদের অসাধারণ ক্রিকেট জীবনে কাটিয়েছেন। তারা এমসিসির আজীবনের সদস্যপদ পেলেন।

পাঁচজন ভারতীয় খেলোয়াড়কেও এই সম্মান প্রদান করা হয়েছে। এই ভারতীয় খেলোয়াড়দের মধ্যে মহিলা এবং পুরুষ উভয়ই রয়েছে। মহিলাদের মধ্যে রয়েছেন ঝুলন গোস্বামী। যিনি ২০০২ সাল থেকে ভারতের হয়ে খেলেছেন। তিনি গত বছর লর্ডসে ইংল্যান্ড বনাম ভারত মহিলাদের আন্তর্জাতিক ওয়ানডে থেকে অবসর নিয়েছেন। তিনি মহিলাদের ওয়ানডেতে উইকেট নিয়ে শীর্ষস্থানে ছিলেন। মিতালি রাজ ভারতের হয়ে খেলেছেন ১৯৯৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত। তিনি ২১১ ইনিংসে ৭৮০৫ রান করেছেন।

এছাড়াও তালিকায় রয়েছে মেরিসা আগুইলেইরা। তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০০৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত খেলেছেন। এই উইকেটরক্ষক ব্যাটার বিশ্ব ক্রিকেটে বেশ পরিচিত। তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটার রাচেল হেইনস। তিনি ২০০৯ থেকে ২০২২ পর্যন্ত খেলেছেন। তার ১৩ বছরের কেরিয়ারে ছয়টি আইসিসি টুর্নামেন্ট জিতেছেন। এছাড়াও তিনি ২০২২ সালে বার্মিংহামে কমনওয়েলথ গেমসে সোনা জিতেছেন। নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন অ্যামি স্যাটার্থওয়াইট। তিনি ২০০৭ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত খেলেছেন।

পুরুষদের তালিকায় রয়েছে এক ঝাঁক প্রাক্তন তারকা ক্রিকেটার। ইয়ন মরগ্য়ান লর্ডসে ইংল্যান্ডের হয়ে ২০১৯ সালে আইসিসি পুরুষদের বিশ্বকাপ জিতেছিলেন। কেভিন পিটারসেন এই তালিকায় স্থান পেয়েছেন। পিটারসেন জাতীয় দলের হয়ে চারবার অ্যাশেজ জিতেছেন। ইংল্যান্ডের ২০১০ সালের আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন তিনি।

ভারতীয়দের মধ্যে থেকে রয়েছেন এমএস ধোনি এবং যুবরাজ সিং। যারা ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন। ২০০৭ সালের আইসিসি পুরুষদের বিশ্ব টি-টোয়েন্টি কাপ এবং ২০১১ আইসিসি পুরুষদের বিশ্বকাপ জিতেন। এছাড়াও রয়েছেন সুরেশ রায়না। তাঁর ১৩ বছরের কেরিয়ারে ৫৫০০ ওডিআই রান করেছেন তিনি।

বাংলাদেশ থেকে এই তালিকায় স্থান পেয়েছেন মাশরাফি মোর্তাজা। অলরাউন্ডার হিসাবে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। পাকিস্তানের মহম্মদ হাফিজ। দক্ষিণ আফ্রিকার হয়ে তালিকায় স্থান পেয়েছেন ডেল স্টেইন। বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা জোরে বলার হিসেবে পরিচিত তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.