বাংলা নিউজ > ময়দান > সফল হয়নি IPL অভিযান, দেশে ফিরে নয়া ইনিংস শুরু ধোনির

পোল্ট্রি ব্যবসায় নামছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ, একদিনের বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো অধিনায়ক গত ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস গ্রহণ করেছেন। তবে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলে চুটিয়ে খেলছেন তিনি।

এবার চেন্নাই সুপার কিংস দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। যদিও আইপিএলের ইতিহাসে এই মরশুমে সবথেকে খারাপ পারফরম্যান্স করেছে চেন্নাই। এই বছরেই প্রথমবার তারা আইপিএলের প্লে-অফে যেতে পারেননি। পয়েন্টের নিরিখে সপ্তম স্থানে শেষ করেছে তারা।

আইপিএল শেষ হয়ে যাওয়ার পর ইতিমধ্য দেশে ফিরে এসেছেন ধোনি। জৈব চাষবাসের পরে এবার নিজের শহরে পোলট্রির ব্যবসায় পা রাখছেন তিনি। ইতিমধ্যেই মধ্যপ্রদেশের জাবুয়া থেকে ২,০০০ কাডাকনাথ মুরগির ছানার বরাত দিয়েছে তাঁর সংস্থা। আগামী ১৫ ই ডিসেম্বরের আগেই মধ্যপ্রদেশের চাষি বিনোদ মেধা এই ২,০০০ কালো কাডাকনাথ মুরগির ছানার পাঠিয়ে দেবেন।

তিনি বলেন,'মাসতিনেক আগে ধোনির ফার্মের ম্যানেজার কৃষি বিকাশ কেন্দ্র এবং এমপি কাডাকনাথ অ্যাপের মধ্যে দিয়ে আমার সঙ্গে যোগাযোগ করেন। তিনদিন আগেই তাঁরা আমায় ২,০০০ মুরগির ছানার বরাত দিয়েছেন। আমার অ্যাকাউন্টে ইতিমধ্যেই অগ্রিম টাকাও দিয়ে দেওয়া হয়েছে।'

বন্ধ করুন