আইপিএলের প্রস্ততির ফাঁকে ধোনি। ছবি- পিটিআই (PTI)
আইপিএলের প্রস্ততির ফাঁকে ধোনি। ছবি- পিটিআই (PTI)

ক্রিকেট খেলে ঠিক কত টাকা উপার্জন করতে চেয়েছিলেন ধোনি, ফাঁস করলেন জাফর

  • একদা টিম ইন্ডিয়ার সতীর্থ সম্পর্কে জাফর জানালেন এমন এক তথ্য, যা ক্রিকেটপ্রেমীদের আপ্লুত করবে সন্দেহ নেই।

গলি থেকে রাজপথে উঠে আসার প্রকৃত উহাদরণ যদি খোঁজা হয়, তবে ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির নাম সবার আগে বিবেচিত হওয়া উচিত। রাঁচির অত্যন্ত সাধারণ বাড়ির ছেলে। যাঁর উচ্চাকাঙ্খা ছিল জীবন অতিবাহিত করার মতো ন্যূনতম অর্থোপার্জন। সেখান থেকে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হওয়া এবং বিশ্বের অন্যতম বিত্তবান ক্রিকেটারে পরিণত হওয়া রূপকথার গল্পের মতো মনে হওয়াই স্বাভাবিক।

বায়োপিকের দৌলতে মাহির ব্যক্তিগত জীবনের অনেক অজানা ছবি এখন অনুরাগীদের চেনা হয়ে গিয়েছে। তবে এর বাইরেও ধোনি কতটা মাটির কাছাকাছি, তার হদিশ দিলেন ওয়াসিম জাফর। একদা টিম ইন্ডিয়ার সতীর্থ সম্পর্কে জাফর জানালেন এমন এক তথ্য, যা ক্রিকেটপ্রেমীদের আপ্লুত করবে সন্দেহ নেই।

সোশ্যাল মিডিয়ায় এক অনুরাগী জাফরের কাছ থেকে ধোনির সম্পর্কে কোনও উল্লেখযোগ্য স্মৃতির কথা জানতে চান। উত্তরে জাফর শোনান জাতীয় দলে থাকাকালীন ধোনির কাছ থেকে জানা তাঁর মনোবাসনার কথা।

টুইটারে জাফর লেখেন, 'জাতীয় দলে ধোনির তখন প্রথম অথবা দ্বিতীয় বছর। আমার মনে আছে কথা প্রসঙ্গে ও জানিয়েছিল যে, ওর লক্ষ্য ছিল ক্রিকেট খেলে ৩০ লক্ষ টাকা উপার্জন করার। যাতে রাঁচিতে বাকি জীবনটা শান্তিতে কাটিয়ে দিতে পারে।'

উল্লেখযোগ্য বিষয় হল, ধোনি এখন ভারত তথা বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার। বেশ কয়েক বছর ফোর্বসের প্রকাশিত বিত্তবান আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্বদের তালিকায় তাঁর নাম ছিল উপরের দিকে।

বন্ধ করুন