বাড়ি > ময়দান > ‘সারারাত ইন্ডিয়া জার্সি পরেছিল ধোনি, ওর চোখে কয়েক ফোঁটা জলও দেখেছিলাম’
ধোনির চোখে জল। ছবি- স্ক্রিনগ্র্যাব।
ধোনির চোখে জল। ছবি- স্ক্রিনগ্র্যাব।

‘সারারাত ইন্ডিয়া জার্সি পরেছিল ধোনি, ওর চোখে কয়েক ফোঁটা জলও দেখেছিলাম’

  • টেস্ট থেকে অবসরের দিন ধোনির আবেগপ্রবণ হয়ে পড়ার কাহিনি শোনালেন অশ্বিন।

দলের সবাই যখন জয়ের উৎসবে মেতে ওঠেন, মহেন্দ্র সিং ধোনি থাকেন নির্বিকার। হারের হতাশায় যখন সতীর্থদের ভেঙে পড়তে দেখা যায়, ধোনি তখনও আবেগহীন।

এহেন মহেন্দ্র সিং ধোনির মধ্যে যে কখনও আবেগের ছিটে ফোঁটাও চোখো পড়েনি, এমনটা নয়। বরং কয়েকদফায় মাহির চোখেও জল দেখা গিয়েছে। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে রান-আউট হয়ে ফেরার সময় ধোনিকে কাঁদতে দেখেছে ক্রিকেট বিশ্ব। টিম ইন্ডিয়ার তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এরকমই আরেকটি ঘটনার উল্লেখ করেন, যখন ধোনিকে রীতিমতো আবেগপ্রবণ দেখিয়েছে।

অশ্বিন নিজের ইউটিউব শোয়ে মহেন্দ্র সিং ধোনির টেস্ট অবসেরর কথা উল্লেখ করেন। ২০১৪-য় মেলবোর্ন টেস্টে ধোনির সঙ্গে ম্যাচ বাঁচাতে লড়ছিলেন অশ্বিন। ম্যাচের শেষে একটা স্টাম্প তুলে নিয়ে ধোনি জানিয়েছিলেন, তিনি শেষ করলেন।

অশ্বিন বলেন, ‘আমার মনে আছে, যখন ২০১৪ সালে ধোনি টেস্ট থেকে অবসর নেয়, মেলবোর্নে ম্যাচ বাঁচানোর জন্য আমি ওর সঙ্গে ব্যাট করছিলাম। ম্যাচের শেষে ও একটা স্টাম্প তুলে নেয় এবং বলে, ও শেষ করল। ওর কাছে অত্যন্ত আবেগঘন মুহূর্ত ছিল সেটা। সেদিন সন্ধ্যায় আমি, রায়না আর ইশান্ত শর্মা ওর ঘরে বসেছিলাম। ও তখনও ওর টেস্ট জার্সি পরেছিল। আসলে ধোনি সারারাতই জার্সিটা পরেছিল। ওর চোখে কয়েকফোঁটা জলও দেখেছিলাম।’

বন্ধ করুন