বাংলা নিউজ > ময়দান > স্থগিত না হলে টি-২০ বিশ্বকাপ খেলতেন ধোনি, ফাঁস করলেন প্রাক্তন জাতীয় নির্বাচক
মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই (PTI)
মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই (PTI)

স্থগিত না হলে টি-২০ বিশ্বকাপ খেলতেন ধোনি, ফাঁস করলেন প্রাক্তন জাতীয় নির্বাচক

  • গতবছর IPL-এর ঠিক আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মাহি।

দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকায় মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক মঞ্চ থেকে অবসর নিতে পারেন, এটা প্রত্যাশিত ছিল। তবে অনুরাগীদের ধারণা ছিল টি-২০ বিশ্বকাপ খেলে জাতীয় দলের জার্সি তুলে রাখতে পারেন মাহি।

শুধু অনুরাগীদেরই নয়, এমন ধারণা ছিল জাতীয় নির্বাচকদেরও। প্রাক্তন নির্বাচক সরণদীপ সিং জানালেন, তাঁরাও ধোনির টি-২০ বিশ্বকাপ খেলার বিষয়ে কার্যত নিশ্চিত ছিলেন।

Sportskeeda-কে সরণদীপ এপ্রসঙ্গে বলেন, ‘ও অবশ্যই টি-২০ বিশ্বকাপ খেলত (করোনা মহামারির জন্য টুর্নামেন্ট স্থগিত না হলে)। আমরাও ভেবেছিলাম যে, ওর টি-২০ বিশ্বকাপ খেলা উচিত। ও ফিট ছিল। না খেলার কোনও কারণই ছিল না।’

প্রাক্তন জাতীয় নির্বাচক আরও জানান যে, ধোনি ভারতীয় দলের মধ্যে সবথেকে ফিট ক্রিকেটার ছিলেন। চোটের জন্য কখনও ম্যাচ হাতছাড়া করেননি। সেকারণেই দলের মধ্যে বাড়তি সমীহ আদায় করে নিতেন তিনি।

সরণদীপের কথায়, ‘আমরা সবসময় ফিটনেসের দিকে নজর দিতাম। এটা দেখতাম যে, তারা কত লম্বা সময় খেলতে পারে। মাহি ছিল সবথেকে ফিট। ও কখনও অনুশীলন এড়িয়ে যায়নি। অপশনাল প্র্যাকটিস হলেও ও হাজির থাকত। যে কারণেই ওকে কখনও চোটের জন্য ম্যাচের বাইরে থাকতে হয়নি। শুধু এজন্যই ও সবার থেকে বাড়তি সমীহ আদায় করে নিত।’

উল্লেখ্য, ২০২০ আইসিসি টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ার পর গত বছর আইপিএলের ঠিক আগে অন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ধোনি।

বন্ধ করুন