বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: রাহুল নয়! তাহলে কাকে ওপেনার হিসাবে দেখতে চান এমএসকে প্রসাদ?

IND vs AUS: রাহুল নয়! তাহলে কাকে ওপেনার হিসাবে দেখতে চান এমএসকে প্রসাদ?

শুভমন গিল। (ছবি-এএনআই)

আর কয়েক দিন পরই ভারতের মাটিতে শুরু হবে বর্ডার-গাভাসকর ট্রফি। আর সেই সিরিজে ভারতীয় দলে ওপেনার হিসাবে লোকেশ রাহুলের পরিবর্তে শুভমন গিলকে দেখতে চান এমএসকে প্রসাদ। 

ভারতে বর্ডার-গাভাসকর ট্রফি শুরু হতে আর হাতে গোনা কয়েক দিন বাকি। সিরিজ শুরু হওয়ার যত দিন এগিয়ে আসছে ততই রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করতে কাকে দেখা যাবে তা নিয়ে ধোঁয়াশা বাড়ছে। লোকেশ রাহুল এতদিন রোহিত শর্মার সঙ্গে সেই দায়িত্ব পালন করে এসেছেন। তবে এখন তাঁর প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন তরুণ ক্রিকেটার শুভমন গিল। ভারতের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ মনে করেন, শুভমন গিলকে ওপেন করতে দেওয়া উচিত।

এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন শুভমন। একের পর এক ম্যাচে রান করে চলেছেন ওপেনার হিসেবে। বাংলাদেশ, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাফল্যের সিঁড়ি চড়েছেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে প্রথম শতরান করেন। কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে করেছেন দ্বিশতরান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে শতরান করেছেন। এখন ভারতীয় দলের সবচেয়ে ধারাবাহিক ব্যাটার তিনি। অস্ট্রেলিয়ায় গাব্বায় তাঁর অসাধারণ ৯১ রানের ইনিংস কেউ ভুলে যায়নি। তাঁকে রোহিতের সঙ্গী হিসেবে অনেকটাই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

এমন অবস্থায় ভারতের প্রাক্তন মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদ মনে করেন, শুভমন গিলের ওপেন করা উচিত। সে ক্ষেত্রে রাহুলের উচিত জায়গা ছেড়ে দেওয়া। তিনি বলেন, ‘কেএল রাহুলকে টেস্টে ৫ নম্বরে দেখলে আমি আপত্তি করব না। আমি মনে করি না গিলকে নিচের দিকে নামতে বলা উচিত। রাহুল ৫০ ওভারের ক্রিকেটে ভাল খেলেছে এবং তার পাঁচ নম্বরে না আসার কোনও কারণ দেখতে পাচ্ছি না।’

রোহিত শর্মার দলের কাছে আরেকটি প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে উইকেটকিপার। গত বছরের শেষের দিকে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আহত হন ঋষভ পন্ত। বর্তমানে তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলেও এই মরশুমে জাতীয় দলে তাঁর উপস্থিত থাকার সম্ভাবনা কম। ঋষভের পরিবর্তে ভারতের নির্বাচকরা কেএস ভরত এবং ইশান কিষাণকে দলে জায়গা দিয়েছেন। তবে সেই দায়িত্ব কে পালন করবেন তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

ভারতের প্রাক্তন উইকেটরক্ষক প্রসাদ মনে করেন, ভরতকে দায়িত্ব দেওয়া উচিত। তিনি বলেন, ‘ভরত ঋষভের উপস্থিতিতেও উইকেটকিপার হিসেবে নিজের প্রস্তুতি সেরেছে। এটা উপযুক্ত সময়। জাতীয় দলের হয়ে তাঁকে উইকেটের পিছনে দাঁড়ানোর সুযোগ দেওয়া উচিত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ অশ্বিনের বল খেলা… ধরমশালায় নামার আগে ভারতীয় স্পিনারকে ভয় পাচ্ছেন ইংরেজ তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.