বাংলা নিউজ > ময়দান > কী কারণে কোহলি ও শাস্ত্রীর সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ হয়ে গিয়েছিল এমএসকে প্রসাদের?
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী। ছবি- বিসিসিআই।

কী কারণে কোহলি ও শাস্ত্রীর সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ হয়ে গিয়েছিল এমএসকে প্রসাদের?

  • পাঁচ বছর ভারতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন এমএসকে প্রসাদ।

ভারতীয় বিপুল জনগণকে যদি কিছু একত্রিত করে, তা হল ক্রিকেটের প্রতি তাঁদের ভালবাসা ও উন্মাদনা। এতো বড় ক্রিকেট পাগল একটা দেশের জাতীয় ক্রিকেট দল তৈরি করা যে মুখের বিষয় নয়, সকলেরই সেই ধারণা রয়েছে। তবে এই কঠিন দায়িত্বটাই নীরবে পালন করে গিয়েছেন এমএসকে প্রসাদ।

পাঁচ বছর জাতীয় দলের নির্বাচকের দায়িত্বে থাকাকালীন, তাঁর নেতৃত্বেই ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৯ সালের বিশ্বকাপের দল গঠিত হয়। ভারতীয় ক্রিকেটের পরিবর্তনের ওই সময়ে তাঁকে একাধিক কঠোর ও বড় সিদ্ধান্ত নিতে হয়। দায়িত্বে থাকাকালীন বিভিন্ন বিষয়ে তাঁর, বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীর সঙ্গে একাধিকবার প্রবল মতবিরোধ হয় বলেও জানান প্রসাদ। 

নিজের মুখ্য নির্বাচক থাকার সময়ের কথা স্মরণ করে প্রসাদ জানান, ‘প্রকাশ্যে আমাদের মতবিরোধ সামনে না আসলেও, আমি জানি কতবার কত সিদ্ধান্ত নিয়ে আমাদের মধ্যে মতবিরোধ হয়েছিল। কোন কোন সময় আমরা একে অপরের মুখও দেখতে চাইতাম না। তবে সবচেয়ে ভাল ব্যাপার হল পরের দিন সকালে কোন বিষয়ে বিরোধ হলে, আমাদের সিদ্ধান্তের পিছনের কারণটা ওরা ঠিক বুঝতো। আমি নিজে একজন ম্যানেজমেন্টের ছাত্র। তাই লোকেদের কী করে সামাল দিতে হয়, সেই বিষয়ে আমার ভালই ধারণা রয়েছে।’

বন্ধ করুন