বাংলা নিউজ > ময়দান > 'তুমি জন্মের আগে থেকেই সাংবাদিকতা করি', নাসিমের মজায় চটলেন পাক সাংবাদিক

'তুমি জন্মের আগে থেকেই সাংবাদিকতা করি', নাসিমের মজায় চটলেন পাক সাংবাদিক

নাসিমের মজায় চটলেন পাক সাংবাদিক

পাকিস্তানের সেই সাংবাদিক নাসিম শাহকে অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার ডেনিস লিলির একটি মন্তব্য তুলে ধরেন। ফয়সালাবাদে এমন এক নির্বিষপিচ নিয়ে মন্তব্য করেছিলেন লিলি।

শুভব্রত মুখার্জি: রাওয়ালপিন্ডিতে পাকিস্তান বনাম ইংল্যান্ডের প্রথম টেস্টের উইকেট ইতিমধ্যেই ঘরে বাইরে চরম সমালোচনার সম্মুখীন হয়েছে। একেবারে নির্বিষ পিচে দর্শকরা সাক্ষী থেকেছে রান বন্যার। সেই পিচ নিয়েই সাংবাদিক সম্মেলনে প্রশ্ন করা হয়েছিল পাকিস্তানের নবীন পেসার নাসিম শাহকে। সেখানেই শাহের মজার ছলে করা মন্তব্যে চটে যান এক সাংবাদিক। স্পষ্টভাবে নাসিমকে জানিয়ে দেন তোমার যবে জন্ম হয়নি তবে থেকে আমি সাংবাদিকতা করি।

পাকিস্তানের সেই সাংবাদিক নাসিম শাহকে অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার ডেনিস লিলির একটি মন্তব্য তুলে ধরেন। ফয়সালাবাদে এমন এক নির্বিষ পিচ নিয়ে মন্তব্য করেছিলেন লিলি। সেই পিচ সম্পর্কে লিলির মন্তব্য তুলে ধরে সাংবাদিক বলেন 'এরকম একটা উইকেট বেশ কয়েক বছর আগে ছিল ফয়সালাবাদে। ডেনিস লিলি বলেছিল তাঁর মুত্যুর পরে তাঁকে যেন এমন একটা উইকেটে কবর দেওয়া হয়। আপনি (নাসিম শাহ) কি মনে করেন এই (রাওয়ালপিন্ডি) উইকেটটা এমন ছিল?' নাসিম শাহ যার উত্তরে মজা করেই বলেন 'এবার স্যার আপনি আমাকে তো মারার চক্করে আছেন (এইসব প্রশ্ন করে)।'

এরপরেই সেই সাংবাদিক সম্মেলনের মডারেটর কিছু একটা ফিসফিস করে বলেন। যার পরে রেগে যান ওই সাংবাদিক। তিনি বলেন 'আমার টুপি,আমার সালোয়ার-কামিজ দেখে এটা ভেব না যে আমি নতুন এসেছি। এখানে যারা আছে সকলেই আমার সামনে বাচ্চা। আমাকে প্রশ্ন করতে দাও। এ কেমন সভ্যতা? তুমি (নাসিম) আমাকে পদ্ধতি বলে দেবে? তোমার তখন জন্মও হয়নি আমি যখন সাংবাদিকতা করি।' নাসিম বিষয়টির গুরুত্ব বুঝতে পারেন। তিনি মডারেটরকে থামিয়ে দেন। তাকে নির্দেশ দেন যাতে সাংবাদিককে প্রশ্ন করতে দেওয়া হয়। পরবর্তীতে সেই সাংবাদিকের কাছেও ক্ষমা চেয়ে নেন তিনি।

বন্ধ করুন