বাংলা নিউজ > ময়দান > রাজনৈতিক অস্থিরতায় ISL ঘিরে তৈরি হল অনিশ্চয়তা, আটকানো হল মুম্বইয়ের টিম বাস
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।

রাজনৈতিক অস্থিরতায় ISL ঘিরে তৈরি হল অনিশ্চয়তা, আটকানো হল মুম্বইয়ের টিম বাস

  • টুর্নামেন্ট ঘিরে গোয়ার স্থানীয়দের আরও বেশি করে রোজগারের ব্যবস্থা করে দেওয়ার দাবিতে বিক্ষোভ দেখানো হয়।

শুভব্রত মুখার্জি

২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে আইএসএল। অর্থাৎ মাঝে আর একদিন। তারপরেই গোয়ার বুকে শুরু হবে আইএসএলের মহারণ। কিন্তু শুরুর আগেই করোনা পরবর্তীতে অভূতপূর্ব সংকটে টুর্নামেন্ট।

আইএসএল ঘিরে গোয়ার স্থানীয়দের আরও বেশি করে রোজগারের ব্যবস্থা করে দেওয়ার দাবিতে বিক্ষোভ দেখানো শুরু করে গোয়ার প্রধান বিরোধী দল কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ আইএসএলের বিভিন্ন কাজে স্থানীয়দের উপেক্ষা করা হচ্ছে। বহিরাগত সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে বিভিন্ন বাইরের সংস্থাকে দিয়ে কাজ করানো হচ্ছে।

গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির তরফে অভিযোগ, গোয়াতে স্থানীয় ট্যাক্সিচালক, গাড়ি, বাস বা খাবার সরবরাহকারীরা কোনও বরাত পাচ্ছেন না। বাইরের রাজ্য থেকে জিনিস আনা হচ্ছে। ফলে বঞ্চিত হচ্ছেন গোয়ার বাসিন্দারা। 'ভোকাল ফর লোকাল' মানছে না আইএসএল কর্তৃপক্ষ।

এই কর্মসূচিতে গোয়ার নয়গাঁও পঞ্চায়েতের মাঠের কাছে মুম্বই সিটি এফসির টিম বাস আটকে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা। তখন অনুশীলনে যাচ্ছিলেন মুম্বইয়ের ফুটবলাররা। এই বিক্ষোভের ফলে শেষপর্যন্ত তাঁরা বাস থেকে নামতেই পারেননি। ফলে অনুশীলন ও করতে পারেননি। কংগ্রেসের অভিযোগ, যে বাসটিতে মুম্বই ফুটবলাররা এসেছিলেন সেটি উত্তরপ্রদেশের। সেই কারণেই নাকি তাঁদের বাস থেকে নামতে দেওয়া হয়নি। গোয়া কংগ্রেসের শীর্ষনেতারা অর্থাৎ গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী দীগম্বর কামাত এবং গোয়া প্রদেশ কংগ্রেস সভাপতি গিরিশ চোড়ানকরের সঙ্গে বৈঠক হওয়ার কথা আইএসএল কর্তৃপক্ষের।

বন্ধ করুন