বাংলা নিউজ > ময়দান > মেয়েদের IPL-এর টিম কিনতে আগ্রহী ধোনি, রোহিতদের দল, তালিকায় আরও এক হেভিওয়েট টিম

মেয়েদের IPL-এর টিম কিনতে আগ্রহী ধোনি, রোহিতদের দল, তালিকায় আরও এক হেভিওয়েট টিম

মেয়েদের আইপিএলের টিম কিনতে আগ্রহী চেন্নাই, মুম্বই এবং রাজস্থান।

ভারতীয় বোর্ড ২০২৩-এর মার্চ মাসে মহিলা আইপিএলের প্রথম মরশুমের জন্য সময়সীমা নির্দিষ্ট করেছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় নাকি জানিয়েছেন, ২০২৩ সালের মার্চ মাসে প্রথম বারের মতো মহিলাদের আইপিএল আয়োজন করা প্রায় নিশ্চিত এবং বোর্ডও এর জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছে।

মেয়েদের আইপিএলে ঢাকে কাঠি পড়ে গিয়েছে। ইতিমধ্যেই জানা গিয়েছে পরের বছর মেয়েদের আইপিএল শুরুর দিনক্ষণ। এর পাশাপাশি পুরুষ আইপিএলের হেভিওয়েট তিন টিম মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংস মহিলাদের টি-টোয়েন্টি লিগকে নিয়ে রীতিমতো উৎসাহী। পিটিআই সূত্রের খবর, তারা মেয়েদের আইপিএলে দল কেনার বিষয়েও আগ্রহ প্রকাশ করেছে।

আরও পড়ুন: দরকার পড়লে অবসর ভেঙে ফিরতে চান মহিলা আইপিএলের মঞ্চে, জানালেন মিতালি রাজ

অনেক আগেই সিএসকে-এর প্রধান নির্বাহী কর্মকর্তা, কাশি বিশ্বনাথন বলেছিলেন যে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) মহিলাদের আইপিএল করার সিদ্ধান্ত নিলে তারা একটি দল নিতে আগ্রহী। সেই ইচ্ছেই নতুন করে মাথাচারা দিয়েছে। আর সেই তালিকায় যুক্ত হয়েছে মুম্বই এবং রাজস্থানের নামও।

এ দিকে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো-এর একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, ভারতীয় বোর্ড ২০২৩-এর মার্চ মাসে মহিলা আইপিএলের প্রথম মরশুমের জন্য সময়সীমা নির্দিষ্ট করেছে। প্রতিবেদন অনুসারে, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে, ২০২৩ সালের মার্চ মাসে প্রথম বারের মতো মহিলাদের আইপিএল আয়োজন করা প্রায় নিশ্চিত এবং বোর্ডও এর জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছে।

প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে, সম্ভবত মহিলা আইপিএলের কারণেই বিসিসিআই এক মাস আগে ঘরোয়া ক্যালেন্ডারে মহিলাদের টুর্নামেন্ট চালু করার সিদ্ধান্ত নিয়েছে, যাতে মার্চ মাসে টুর্নামেন্ট আয়োজনের সময় থাকে এবং তার পরে পুরুষদের আইপিএলের সঙ্গে মেয়েদের আইপিএলের সংঘর্ষ না হয়। বিসিসিআই গত সপ্তাহে একটি নতুন ঘরোয়া মরশুম ঘোষণা করেছিল, যাতে অক্টোবর থেকে মহিলাদের টুর্নামেন্ট শুরু হচ্ছে, যা ২০২৩ সালের ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

বোর্ডের সেক্রেটারি জয় শাহ আবার মে মাসেই আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকের পরে বলেছিলেন, মহিলাদের আইপিএল নিয়ে উত্তেজনা বাড়ছে। তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে প্রাথমিকভাবে ৫ বা ৬ টি দল নিয়ে টুর্নামেন্ট শুরু হবে।

বন্ধ করুন