বাংলা নিউজ > ময়দান > ৯ বছর ৩ মাস পর মায়ের সঙ্গে দেখা, আবেগে ভাসলেন MI-এর বাঁ-হাতি স্পিনার
মায়ের সঙ্গে কুমার কার্তিকেয় সিং।

৯ বছর ৩ মাস পর মায়ের সঙ্গে দেখা, আবেগে ভাসলেন MI-এর বাঁ-হাতি স্পিনার

  • বাঁ-হাতি স্পিনার কার্তিকেয় সিং-এর জীবনটা বেশ সংগ্রামের। বাবা উত্তরপ্রদেশ পুলিশে কনস্টেবল ছিলেন। যে কারণে তাঁর উপার্জন খুবই সীমিত ছিল। আর তাই নিজের ক্রিকেট খেলা চালাতে কার্তিকেয়কে শ্রমিক হিসেবেও কাজ করতে হয়েছিল

আইপিএল ২০২২-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা কার্তিকেয় সিং সোশ্যাল মিডিয়ায় একটি বিশেষ পোস্ট শেয়ার করেছেন, যা দেখে ক্রিকেটপ্রেমীরা একেবারে আবেগে ভাসছেন। আসলে প্রায় ৯ বছর ৩ মাস পর মায়ের সঙ্গে দেখা হল কার্তিকেয়-র। তিনি তাঁর মায়ের সঙ্গে একটি ছবি শেয়ার করে, এই তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: ইউপি, দিল্লির থেকে প্রত্যাখ্যান, টায়ার কারখানায় কাজ, কার্তিকেয়র লড়াই সহজ ছিল না

কার্তিকেয় ছবি দিয়ে তাঁর ক্যাপশনে লিখেছেন, ‘৯ বছর ৩ মাস পর আমার পরিবার এবং মায়ের সঙ্গে দেখা হল। আমি আমার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছি না।’

প্রসঙ্গত কার্তিকেয় সিং, যিনি মধ্যপ্রদেশের হয়ে খেলেছেন, ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করতে বহু বছর ধরে কঠোর পরিশ্রম করেছেন। তিনি নিজেই জানিয়েছিলেন, ক্রিকেটের জন্য পরিবারের সদস্যদের থেকে দূরে রয়েছেন তিনি। কার্তিকেয় ৯ বছর তাঁর বাড়িতে যাননি।

আরও পড়ুন: উইন্ডিজকে পিটিয়ে ICC T20 Rankings-এ আকাশ ছুঁলেন স্কাই, কোহলি তলানিতে

কার্তিকেয় যখন বাড়ি ছেড়েছিলেন, তখন তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে, তিনি ক্রিকেটে কিছু না করা পর্যন্ত বাড়ি ফিরবেন না। অবশেষে আইপিএল২০২২-এ, কুমার কার্তিকেয় সিং মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন এবং তাঁর স্পিন বোলিং দিয়ে পুরো বিশ্ব ক্রিকেটকে চমকে দিয়েছেন।

বাঁ-হাতি স্পিনার কার্তিকেয় সিং-এর জীবনটা বেশ সংগ্রামের। বাবা উত্তরপ্রদেশ পুলিশে কনস্টেবল ছিলেন। যে কারণে তাঁর উপার্জন খুবই সীমিত ছিল। আর তাই নিজের ক্রিকেট খেলা চালাতে কার্তিকেয়কে শ্রমিক হিসেবেও কাজ করতে হয়েছিল। কার্তিকেয় সিং তাঁর এক সাক্ষাৎকারে আরও বলেছিলেন যে, তিনি যখন দিল্লি যাচ্ছিলেন, তখন তিনি তাঁর বাবাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, তিনি ক্রিকেটার না হওয়া পর্যন্ত ঘরমুখো হবেন না।

২০২২-এ ভাগ্যক্রমে আইপিএলে সুযোগ পেয়েছিলেন কার্তিকেয়। মুম্বই ইন্ডিয়ান্সের আহত ক্রিকেটার মহম্মদ আর্শাদ খানের জায়গায় বাঁহাতি স্পিনার কুমার কার্তিকেয় সিংকে চুক্তিবদ্ধ করা হয়। আর প্রথম বছর আইপিএল খেলে নজরে পড়েন কার্তিকেয়।

কার্তিকেয়-র জন্ম কিন্তু ক্রীড়া পরিবারেই। বাবা শ্যামনাথ সিংহ মধ্যপ্রদেশের সুলতানপুরের বাসিন্দা। তিনি ছিলেন একজন শ্যুটিং প্লেয়ার। ছেলে কার্তিকেয় বাবার কাছ থেকেই খেলাধূলার অনুপ্রেরণা পেয়েছিলেন। মধ্যপ্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেন কার্তিকেয়। ২০১৮ সালে কেরলের বিরুদ্ধে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। ২০১৯ সালে সৈয়দ মুস্তাক আলিতে অভিষেক সিকিমের বিরুদ্ধে। কুমার কার্তিকেয় সিং এখনও পর্যন্ত তার প্রথম শ্রেণীর কেরিয়ারে ১২টি ম্যাচ খেলেছেন এবং এই সময়ের মধ্যে ৫৫টি উইকেট নিতে সফল হয়েছেন। টি-টোয়েন্টিতে কার্তিকেয়-র নামের পাশে ১৪ উইকেট রয়েছে।

বন্ধ করুন