বাংলা নিউজ > ময়দান > Mumbai Indians: লোগো এক, জার্সির রংও একই, UAE ও দক্ষিণ আফ্রিকায় কোন নামে T20 লিগ খেলবে, জানিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স

Mumbai Indians: লোগো এক, জার্সির রংও একই, UAE ও দক্ষিণ আফ্রিকায় কোন নামে T20 লিগ খেলবে, জানিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স

নতুন দু'টি দলের নাম জানাল মুম্বই ইন্ডিয়ান্স।

সংযুক্ত আরব আমিরশাহি ও দক্ষিণ আফ্রিকায় শুরু হতে চলা নতুন ২টি টি-২০ লিগে দল নামাচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি।

ভারতীয় ক্রিকেটের আঙিনা ছাড়িয়ে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের বিদেশি ক্রিকেট লিগে বিনিয়োগ করা নতুন কিছু নয়। কলকাতা নাইট রাইডার্স ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে দল নামায় ত্রিনবাগো নাইট রাইডার্স নামে। সিপিএলে বিনিয়োগ করেছেন পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসও।

সেই পথে হেঁটেই আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরশাহির নতুন ২টি টি-২০ লিগেও দল কিনেছে। মুম্বই ইন্ডিয়ান্সের মালিকানাধীন ২টি দল মাঠে নামতে চলেছে দু'দেশের ক্রিকেট লিগে। সেই দু'টি দলের নাম কী হতে চলেছে, তা জানিয়ে দিল এমআই পল্টনরা।

বুধবার মুম্বই ইন্ডিয়ান্সের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, আমিরশাহির টি-২০ লিগে তারা দল নামাবে এমআই এমিরেটস (MI Emirates) নামে। দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগে তারা খেলবে এমআই কেপ টাউন (MI Cape Town) নামে।

আরও পড়ুন:- ILT20: হইচই পড়ে গিয়েছে UAE-র নতুন টি-২০ লিগ নিয়ে, কবে শুরু, কারা খেলবে, কতজন বিদেশি, জেনে নিন খুঁটিনাটি

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগের ৬টি দলই কিনে নিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ির লিগের ফ্র্যাঞ্চাইজিরা। মুম্বই ইন্ডিয়ান্স ছাড়া দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগে দল রয়েছে চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ, লখনউ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজির।

আরও পড়ুন:- IPL ধরাছোঁয়ার বাইরে, তবে সেরা ক্রিকেটারদের প্রচুর টাকার লোভ দেখাচ্ছে UAE-র নতুন T20 লিগ

আমিরশাহির নতুন টি-২০ লিগ ILT20-তে মুম্বই ইন্ডিয়ান্স ছাড়া দল রয়েছে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস ফ্র্য়াঞ্চাইজির। এছাড়া টুর্নামেন্টে আদানি গ্রুপেরও একটি দলকে খেলতে দেখা যাবে।

আমিরশাহির নতুন এই টুর্নামেন্ট নিয়ে ক্রিকেটেবিশ্বে রীতিমতো হইচই পড়ে গিয়েছে। কেননা মোটা অঙ্কের আর্থিক চুক্তির প্রস্তাব দিয়ে প্রথমসারির আন্তর্জাতিক ক্রিকেটারদের মাঠে নামানোর চেষ্টা চলছে আন্তর্জাতিক লিগ টি-২০'তে। তাছাড়া একসঙ্গে ৯ জন বিদেশি ক্রিকেটারকে মাঠে নামানো যাবে বলেই অন্যন্য দেশের ঘরোয়া লিগের জৌলুস হারানোর আশঙ্কা তৈরি হয়েছে।

বন্ধ করুন