বাংলা নিউজ > ময়দান > IPL 2021: করোনার প্রকোপ বাড়তে থাকায় আইপিএল থেকে বঞ্চিত হতে পারে মু্ম্বই
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

IPL 2021: করোনার প্রকোপ বাড়তে থাকায় আইপিএল থেকে বঞ্চিত হতে পারে মু্ম্বই

  • গভর্নিং কাউন্সিলের বৈঠকে নির্ধারিত হবে মুম্বই ও হায়দরাবাদের ভবিষ্যৎ।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ এখনও পর্যন্ত সাফল্যের সঙ্গে আয়োজিত হওয়ায় এটা কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে যে, এবছর আইপিএল অনুষ্ঠিত হবে দেশের মাটিতেই। বিসিসিআইয়ের তরফে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সম্ভাব্য মডেল ও আয়োজক শহর নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে আলোচনাও হয়েছে।

নির্দিষ্ট কয়েকটা শহরকে চিহ্নিত করে বিসিসিআই চাইছে ক্যারাভ্যান মডেলে আইপিএল আয়োজন করতে। সব ফ্র্যাঞ্চাইজিরা একটি শহরে উপস্থিত থেকে বেশ কয়েকটা ম্যাচ খেলার পর পাড়ি দেবে অন্য শহরে। সেই মতো ভারতীয় বোর্ড দিল্লি, ব্যাঙ্গালোর, চেন্নাই, আমদাবাদ ও কলকাতার কথা ভেবে রেখেছে আইপিএল ম্যাচ আয়োজনের জন্য।

কলকাতায় যদিও বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পরেই আইপিএল ম্যাচ আয়োজনের কথা মাথায় রয়েছে বোর্ডের। নির্বাচিত শহরের তালিকায় মুম্বইকে রাখা হয়নি মহারাষ্ট্রে করোনা সংক্রমণ পুনরায় মাথা চাড়া দেওয়ায়। এখনও চূড়ান্ত সিদ্ধান্তে নেওয়া না হলেও করোনার জন্যই শেষমেশ আইপিএল থেকে বঞ্চিত হতে পারে মুম্বই, এমন সম্ভাবনা এই মুহূর্তে প্রবল হয়ে দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা জানিয়েছেন, ‘মুম্বই নিয়ে আমরা এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। তাড়াতাড়িই এই নিয়ে আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকে আলোচনা হবে।’

সংশ্লিষ্ট বোর্ড কর্তা এও জানিয়েছেন যে, মুম্বইয়ের মতো হায়দরাবাদে আইপিএল ম্যাচ আয়োজন নিয়েও এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বন্ধ করুন