বাড়ি > ময়দান > ভয়াবহ আগুনের হাত থেকে ৪০ জনের প্রাণ বাঁচিয়ে তরুণ ক্রিকেটার এখন বাস্তবের নায়ক
পুরস্কার নিচ্ছেন আকিব
পুরস্কার নিচ্ছেন আকিব

ভয়াবহ আগুনের হাত থেকে ৪০ জনের প্রাণ বাঁচিয়ে তরুণ ক্রিকেটার এখন বাস্তবের নায়ক

  • ভয়ঙ্কর বিপদের মুখে পড়েও কর্তব্যজ্ঞান হারাননি একদা ২০ বছর বয়সে রাজ্য দলে সুযোগ করে নেওয়া ক্রিকেটার।

করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে দেশের ক্রিকেটমহল শুরু থেকেই এগিয়ে এসেছে। সচিন, সৌরভ, কোহলিদের দেশবাসীর পাশে দাঁড়ানোর খবর প্রায় প্রতিদিনই কম-বেশি সামনে উঠে আসছে। এবার আরও এক ক্রিকেটারের সাধারণ মানুষের জন্য নিজের জীবন বাজি রাখার ছবি প্রকাশ্যে এল।

মুম্বইয়ের রঞ্জি ক্রিকেটার আকিব শেখ অবশ্য করোনার বিরুদ্ধে নয়, বরং আরও ভয়ানক বিপদের সময় মানুষকে উদ্ধারের কাজে এগিয়ে আসেন। বন্ধুদের সঙ্গে নিয়ে তিনি আগুনের হাত থেকে রক্ষা করেন নিজের বহুতল আবাসনের বাসিন্দাদের।

মুম্বইয়ের পশ্চিম কল্যাণ এলাকায় আটতলা যে আবাসনটিতে থাকেন আকিব, বুধবার সন্ধ্যায় তাতে আগুন লেগে যায়। ভয়ঙ্কর বিপদের মুখে পড়েও কর্তব্যজ্ঞান হারাননি তিনি। বন্ধুদের সহায়তায় একে একে বিল্ডিংয়ের সমস্ত মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যান আকিব।

আবাসনের ছ'তলায় আগুনের প্রকোপ ছিল সবথেকে বেশি। কাকতালীয়ভাবে পরিবারের সঙ্গে ছ'তলাতেই থাকতেন তিনি। এক সময় ধোঁয়ায় ঢেকে গিয়েছিল গোটা ফ্লোর। তখন রুমের ভিতর আটকে ছিলেন আকিবের মা ও ঠাকুমা। আকিব স্বীকার করে নেন যে, একসময় ভয় পেয়েছিলেন ধোঁয়ায় কারও দম বন্ধ না হয়ে যায়। শেষমেশ কারও কোনও বিপদ না ঘটায় স্বস্তির নিঃশ্বাস ফেলেন তিনি। যদিও সকলেই নিরাপদে বেরিয়ে আসতে পারার জন্য আকিবকেই ধন্যবাদ জানাচ্ছেন।

বিপদ বুঝে ২৯ বছর বয়সী ক্রিকেটার প্রথমে ফোন করে বন্ধুদের ডেকে নেন। পরে একটি কাঠের মই নিয়ে এসে সকলকে একে একে পাশের আবাসনের ছাদে নিয়ে যান। চার্ম স্টারস বিল্ডিং থেকে মোট ৪০ জনকে উদ্ধার করে সুন্দ্রা প্লাজা আবাসনে নিয়ে যান আকিব ও তাঁর বন্ধুরা।

মাত্র ২০ বছর বয়সে আকিব মুম্বইয়ের রঞ্জি দলে সুযোগ পেয়েছিলেন। যদিও রাজ্য দলে জায়গা পাকা করতে পারেননি। একটিমাত্র ম্যাচ খেলার পরেই বাদ পড়তে হয় তাঁকে। ক্রিকেটের ময়দানে হিরো হতে না পারলেও বাস্তবের মঞ্চে নায়কের মর্যাদা আদায় করে নিলেন আকিব।

বন্ধ করুন