বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Final: হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে ফিরলেন পৃথ্বী, শক্ত ভিতে মুম্বই
ওপেনিং জুটিতে শক্ত ভিত গড়ল মুম্বই। ছবি- বিসিসিআই।

Ranji Trophy Final: হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে ফিরলেন পৃথ্বী, শক্ত ভিতে মুম্বই

  • মধ্যপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি ফাইনালের প্রথম দিনের লাঞ্চেই একশো রানের গণ্ডি টপকে যায় মুম্বই।

মেঘাচ্ছন্ন আবহাওয়ায় চিন্নাস্বামীর ঘাসে ভরা পিচে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পৃথ্বী শ। মধ্যপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি ফাইনালে তাঁর নেওয়া এমন সিদ্ধান্ত যে মোটেও ভুল নয়, সেটা প্রমাণ করার দায়িত্ব নিজের কাঁধেই তুলে নেন মুম্বই দলনায়ক। বলা বাহুল্য, প্রথম দিনের প্রথম সেশনেই পৃথ্বী বুঝিয়ে দেন, ফাইনালে বড় রানের ইনিংস গড়তে চলেছে মুম্বই।

এক্ষেত্রে অপর ওপেনার যশস্বী জসওয়ালের কাছ থেকে যথাযথ সঙ্গত পান পৃথ্বী। শুধু আফসোস থেকে যাবে এই যে, আগ্রাসী শুরু করেও নিজের ইনিংসকে আরও বড় রূপ দিতে পারলেন না তিনি। লাঞ্চের আগেই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে সাজঘরে ফিরতে হয় তাঁকে।

আরও পড়ুন:- Ranji Trophy Final: রঞ্জি ফাইনালে টস জিতলেন পৃথ্বী, খেতাবি লড়াইয়ে মধ্যপ্রদেশ দলে ফেরাল সাহানিকে

যশস্বীকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে ৮৭ রান তুলে মাঠ ছাড়েন পৃথ্বী। অনুভব আগরওয়ালের বলে বোল্ড হওয়ার আগে তিনি সংগ্রহ করেন ৪৭ রান। ৭৯ বলের আত্মবিশ্বাসী ইনিংসে পৃথ্বী শ ৫টি চার ও ১টি ছক্কা মারেন। দিনের প্রথম সেশনেই মুম্বই দলগত একশো রানের গণ্ডি টপকে যায়।

আরও পড়ুন:- Ranji Trophy Final: রঞ্জির খেতাবি লড়াইয়ে মাঠে নামছেন পৃথ্বি-যশস্বী-পতিদাররা, কোন চ্যানেলে দেখবেন ম্যাচ?

প্রথম দিনের লাঞ্চে মুম্বইয়ের স্কোর ১ উইকেটে ১০৫ রান। ব্যক্তিগত অর্ধশতরানের দোরগোড়ায় দাঁড়িয়ে যশস্বী জসওয়াল। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে তখনও পর্যন্ত ১০৪ বলে ৪৩ রান সংগ্রহ করেছেন চলতি রঞ্জি ট্রফিতে টানা ৩টি সেঞ্চুরি করা যশস্বী। আরমান জাফর ব্যাট করছিলেন ১৪ রানে। ৩৩টি বল খেলে তিনি ২টি চার মারেন।

বন্ধ করুন