বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Final: মুম্বইয়ের তেজি ঘোড়াকে লাগাম পরাল মধ্যপ্রদেশ, লড়াই চলছে সেয়ানে-সেয়ানে
ফাইনালে জোর টক্কর মুম্বই ও মধ্যপ্রদেশের। ছবি- বিসিসিআই।

Ranji Trophy Final: মুম্বইয়ের তেজি ঘোড়াকে লাগাম পরাল মধ্যপ্রদেশ, লড়াই চলছে সেয়ানে-সেয়ানে

  • প্রথম দিনে ব্যাট হাতে নজর কাড়েন পৃথ্বি-যশস্বী-সরফরাজ।

চলতি রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে একতরফা দাপট দেখিয়েছে মুম্বই। যদিও খেতাবি লড়াইয়ে মধ্যপ্রদেশের কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হয় ৪১ বারের চ্যাম্পিয়নদের। ফাইনালের প্রথম দিনের শুরুটা দুর্দান্ত করে মুম্বই। তবে দ্বিতীয় সেশনেই ম্যাচে ফেরে এমপি। বাধ্য হয়েই নিতান্ত সতর্ক হয়ে তৃতীয় সেশন কাটিয়ে দিতে হয় মুম্বই ব্যাটসম্যানদের।

চিন্নাস্বামীতে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে মুম্বই। তারা দিনের প্রথম সেশনে ১ উইকেটের বিনিময়ে ১০৫ রান তোলে। লাঞ্চের আগে পৃথ্বী শ ব্যক্তিগত ৪৭ রানের মাথায় আউট হন।

আরও পড়ুন:- Ranji Trophy Final: হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে ফিরলেন পৃথ্বী, শক্ত ভিতে মুম্বই

লাঞ্চের পরে লড়াইয়ে ফেরে মধ্যপ্রদেশ। তারা দ্বিতীয় সেশনে ৩টি উইকেট তুলে নেয়। যশস্বী জসওয়াল আউট হন ৭৮ রান করে। আরমান জাফর সাজঘরে ফেরেন ২৬ রান করে। সুবেদ পার্কার ১৮ রান করে মাঠ ছাড়েন। চায়ের বিরতিতে মুম্বইয়ের স্কোর ছিল ৪ উইকেট ২০১ রান।

চায়ের বিরতির পরেই ব্যক্তিগত ২৪ রানে আউট হন হার্দিক তামোরে। মুম্বই দলগত ২২৮ রানে ৫ উইকেট হারায়। শামস মুলানিকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন সরফরাজ খান। মুম্বই প্রথম দিনের শেষে ৫ উইকেটের বিনিময়ে ২৪৮ রান সংগ্রহ করেছে। সরফরাজ ব্যাট করছেন ব্যক্তিগত ৪০ রানে। মুলানি অপরাজিত রয়েছেন ১২ রান করে।

আরও পড়ুন:- Ranji Trophy Final: রঞ্জিতে টানা চতুর্থ শতরানের সুযোগ হাতছাড়া যশস্বীর, লড়াইয়ে ফিরল মধ্যপ্রদেশ

প্রথম দিনে মধ্যপ্রদেশের হয়ে ২টি করে উইকেট নেন অনুভব আগরওয়াল ও সরাংশ জৈন। ১টি উইকেট নিয়েছেন কুমার কার্তিকেয়া।

বন্ধ করুন