বাংলা নিউজ > ময়দান > লক্ষ্য টানা ৭২ ঘণ্টা ব্যাট করা, ৫০ ঘণ্টা পেরিয়ে গিয়েছে, নয়া রেকর্ডের সামনে মুম্বইয়ের তরুণ

লক্ষ্য টানা ৭২ ঘণ্টা ব্যাট করা, ৫০ ঘণ্টা পেরিয়ে গিয়েছে, নয়া রেকর্ডের সামনে মুম্বইয়ের তরুণ

সিদ্ধার্থ মোহিতে।

এর আগে ২০১৫ সালে পুণের বিরাগ মারে ৫০ ঘণ্টা ৪ মিনিট ৫১ সেকেন্ড ধরে টানা ব্যাট করেছিলেন। সেই রেকর্ড ইতিমধ্যে ভেঙে দিয়েছেন সিদ্ধার্থ। সেই সময়ে মারে বোলারের পাশাপাশি বোলিং মেশিনেরও সাহায্য নিয়েছিলেন। তবে সিদ্ধার্থ শুধুই বোলারদের বিরুদ্ধে ব্যাট করে চলেছেন।

শুক্রবার রাত থেকে ব্যাট করা শুরু করেছেন ১৯ বছরের সিদ্ধার্থ মোহিতে। ৫০ ঘণ্টারও বেশি সময় পার হয়ে গিয়েছে। ব্যাট করেই চলেছেন তিনি। সিদ্ধার্থের লক্ষ্য ,টানা ৭২ ঘণ্টা ব্যাট করে গিনেস বুকে নাম তোলা।

সিদ্ধার্থের কোচ জ্বলা সিংহ বলেছেন, ‘এক দিন ও আমাকে এসে বলে, টানা ৫২ ঘণ্টা ব্যাট করার যে রেকর্ড রয়েছে, সেটা ও ভেঙে দিতে চায়। আমি তো এর আগে কখনও এই ধরনের রেকর্ডের কথাই শুনিনি।’

প্রথমে সিদ্ধার্থের কথার কোনও গুরুত্বই দেননি জ্বলা। তবে এক সপ্তাহ পরে ফের সেই একই আবেদন নিয়ে কোচের কাছে হাজির হন সিদ্ধার্থ। তখন জ্বলা তাঁর পাশে দাঁড়ান। তিনি যেখানে কোচিং করান, সেই নেটেই সিদ্ধার্থকে এই রেকর্ড ভাঙার জন্য সব রকম সাহায্য করতে রাজি হন।

এর আগে ২০১৫ সালে পুণের বিরাগ মারে ৫০ ঘণ্টা ৪ মিনিট ৫১ সেকেন্ড ধরে টানা ব্যাট করেছিলেন। সেই রেকর্ড ইতিমধ্যে ভেঙে দিয়েছেন সিদ্ধার্থ। সেই সময়ে মারে বোলারের পাশাপাশি বোলিং মেশিনেরও সাহায্য নিয়েছিলেন। তবে সিদ্ধার্থ শুধুই বোলারদের বিরুদ্ধে ব্যাট করে চলেছেন। 

তাঁকে বল করার জন্য সিদ্ধার্থ তাঁর বন্ধুদের মুম্বইয়ের থানেতে ডেকে নিয়েছেন। সিদ্ধার্থের মা সেজল ছেলের এমন কাণ্ড দেখার পর বলেছেন, ‘ও কোনও একটা রেকর্ড গড়তে চাইছে। আলাদা কোনও ভাবনা রয়েছে ওর। কিন্তু কী করতে চায়, সেটা আমি জানি না। লকডাউনের সময় ও এটা নিয়ে অনেক অনুশীলন করেছে। ব্যাট করা সহজ নয়, তাও আবার এত ঘণ্টা ধরে। ওর বন্ধুরা ওকে সাহায্য করেছে। আমি ক্রিকেট বুঝি না, কিন্তু আমার ছেলের পাশে আছি।’

সিদ্ধার্থ তাঁর বন্ধু, ভাইবোনদের সাহায্য নিয়েই সব ব্যবস্থা করেছেন। গিনেস বুকে নাম তোলার যাবতীয় নিয়ম মেনেই তিনি এগিয়েছেন। তিন দিনের জন্য সাক্ষী জোগাড় করা হয়েছে। যাঁরা লক্ষ্য রাখবে, সিদ্ধার্থ সব নিয়ম মানছেন কিনা। সেই সাক্ষীরা এক এক জন চার ঘণ্টা করে সিদ্ধার্থের উপর নজর রাখছেন। এক জন পুরো ঘটনাটা ভিডিয়ো করছেন।

প্রতি ঘণ্টায় পাঁচ মিনিটের জন্য বিশ্রাম নিতে পারবেন সিদ্ধার্থ। প্রাকৃতিক ডাকে সাড়া দেওয়ার প্রয়োজন হলে সেই বিরতিও নিতে পারবেন তিনি। অনুশীলন নেটের পাশে কিছু বিছানাও রাখা হয়েছে। সিদ্ধার্থ শুধু প্রোটিন জাতীয় খাবার এবং পানীয় খাচ্ছেন। 

গিনেস বুকে নাম তুলতে গিয়ে ইতিমধ্যে তিনটি ব্যাট তিনি ভেঙে ফেলেছেন। তাঁর কনিষ্ঠ আঙুলে চোটও লেগেছে। তাও হাল ছাড়েননি। মাঝে মারের রেকর্ড ভাঙার পর আধঘণ্টার বিরতিতে সিদ্ধার্থ বলেছেন, ‘এই ভাবনা হঠাৎ করেই মাথায় এসেছে। অনেকেই বলেছিল, আমি পারব না। কিন্তু রেকর্ড গড়ে আমি খুশি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাঠকর্মীদের থেকে পিচের বিষয়ে ধারণা পেয়েই অলআউট যাওয়ার সিদ্ধান্ত নিই- অকপট হেড ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে কলকাতাগামী বাস, মৃত ৫ যাত্রী, আহত ৪০ ‘ওর নিজের বিয়ে তো…’, সহবাস পরামর্শে জিনাতকে তুলোধনা মুমতাজের, টানলেন পুরনো কথা IPL 2024-এর মাঝে ঘোর দুঃসংবাদ, প্রয়াত ইংল্যান্ডের 'সেরা স্পিনার' ডেরেক আন্ডারউড গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল

Latest IPL News

গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.