বাংলা নিউজ > ময়দান > Paris Diamond League 2023: প্যারিসের ডায়মন্ড লিগে তৃতীয় হলেন মুরলী! নীরজ ও বিকাশের পর গড়লেন বিশেষ নজির

Paris Diamond League 2023: প্যারিসের ডায়মন্ড লিগে তৃতীয় হলেন মুরলী! নীরজ ও বিকাশের পর গড়লেন বিশেষ নজির

মুরলী শ্রীশঙ্কর। ছবি- টুইটার

প্যারিস ডায়মন্ড লিগে নজির গড়লেন মুরলী শ্রীশঙ্কর। লং জাম্পে তৃতীয় স্থানে শেষ করলেন তিনি।

ভারতের জন্য সুখবর। প্যারিস ডায়মন্ড লিগে লং জাম্প ইভেন্টে তৃতীয় স্থান অর্জন করলেন মুরলী শ্রীশঙ্কর। সেই সঙ্গে তৃতীয় ভারতীয় হিসাবে প্যারিস ডায়মন্ড লিগের প্রথম তিনে স্থান অর্জনের রেকর্ড তৈরি করলেন তিনি। এর আগে নীরজ চোপড়া এবং ডিসকাস থ্রোয়ার বিকাশ গৌড়া ডায়মন্ড লিগ ইভেন্টে এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

মুরালীর এটা প্রথমবার নয়। এর আগে মোনাকোতে অনুষ্ঠিত ডায়মন্ড লিগে ষষ্ঠ স্থান অধিকার করেছিলেন তিনি। সেখানে শ্রীশঙ্কর ৭.৯৪ মিটার লাফ দেন। শ্রীশঙ্কর তাঁর ছয়টি লাফের মধ্যে তৃতীয় জাম্পে ৮.০৯ মিটার লাফ দিয়ে কৃতিত্ব অর্জন করেন। এই লাফের ফলে গ্রিসের অলিম্পিক্স চ্যাম্পিয়ন মিল্টিয়াদিস তেন্তোগ্লো এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদকজয়ী সুইৎজারল্যান্ডের সাইমন এহামারকে পিছনে ফেলে দিয়েছেন তিনি। বর্তমান অলিম্পিক্স ব্রোঞ্জ পদক জয়ী কিউবার মাইকেল মাসো ৭.৮৩ মিটারের লাফ দিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন।

২০২২ সালের কমনওয়েলথ গেমসে রুপো পদক জয়ী ৮ মিটারেরও কম লাফ দিয়ে তাঁর যাত্রা শুরু করেন। প্রথম দু'বারে তিনি যথাক্রমে ৭.৭৯ মিটার এবং ৭.৯৪ মিটার লাফ দেন ভারতের মুরলী। দ্বিতীয় লাফ তাঁকে নিয়ে যায় তৃতীয় স্থানে। তারপরে তিনি তৃতীয় জাম্পে ৮.০৯ মিটার লম্বা লাফ দিয়ে তালিকার শীর্ষে উঠে আসেন। এহামার তাঁর চতুর্থ প্রয়াসে ৮.১১ মিটার জাম্প দেন মুরালীর কাছ থেকে প্রথম স্থান কেড়ে নেন। এরপর তেন্তোগ্লু পঞ্চম লাফে ৮.১৩ মিটারের লাফে এই ভারতীয় অ্যাথলিটকে আরও নিচে নামিয়ে দেয়। ফলে মুরলীর তৃতীয় স্থানে শেষ করে।

শ্রীশঙ্কর তারপর ষষ্ঠ ও শেষ জাম্পে ৭.৯৯ মিটার লাফাতে পারেন। তবে শেষ দুই লাফ দেওয়ার আগে তিনি তাঁর চতুর্থ ও পঞ্চম জাম্পের সময় ফাউল করে বসেন। ফাউল না করলে ফলাফল অন্যরকম হতে পারতো। প্যারিস ডায়মন্ড লিগে তৃতীয় স্থান অধিকার করতে তাকে সাহায্য করা ৮.০৯ মিটার লাফ মুরলীর সেরা জাম্প নয়। মুরলীর সেরা লাফ ৮.৩৬ মিটারের। তিনি এখন ভুবনেশ্বরে অনুষ্ঠিত আন্তঃরাষ্ট্রীয় ইভেন্ট খেলার জন্য ভারতে ফিরে আসবেন‌।

কিছুদিন আগেই গ্রিসে অনুষ্ঠিত পুরুষদের লং জাম্প ইভেন্টে সোনা জেতেন। সেই সঙ্গে চলতি বছরে চিনে অনুষ্ঠিত হতে চলা এশিয়ান গেমসের জন্য যোগ্যতা অর্জন করেছেন ২৪ বছর বয়সী এই শ্রীশঙ্কর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.