বাংলা নিউজ > ময়দান > মুম্বইয়ে ট্রিপল সেঞ্চুরি মিস করার দায়টা দ্রাবিড়ের উপরেই চাপাতে চেয়েছিলেন বীরু

মুম্বইয়ে ট্রিপল সেঞ্চুরি মিস করার দায়টা দ্রাবিড়ের উপরেই চাপাতে চেয়েছিলেন বীরু

বীরেন্দ্র সেহওয়াগ এবং রাহুল দ্রাবিড়।

২০০৯ সালে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে একটি টেস্টে ভারতের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। ব্যাট হাতে সেই ম্যাচে দুরন্ত খেলেছিলেন বীরেন্দ্র সেহওয়াগ। তবে সে দিন অল্পের জন্য ট্রিপল সেঞ্চুরি মিস করেছিলেন তিনি। ২৯৩ রানেই আউট হয়ে যান সেহওয়াগ।

শুভব্রত মুখার্জি: টেস্ট হোক বা ওয়ানডে কিংবা টি-২০ ক্রিকেটের যে কোন ফর্ম্যাটেই আক্রমণাত্মক খেলতে পছন্দ করতেন বীরেন্দ্র সেহওয়াগ। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এখন তাঁকে ধারাভাষ্যকার হিসেবে দেখা যায়। ২০০৯ সালে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে একটি টেস্টে ভারতের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। ব্যাট হাতে সেই ম্যাচে দুরন্ত খেলেছিলেন বীরেন্দ্র সেহওয়াগ। তবে সে দিন অল্পের জন্য ট্রিপল সেঞ্চুরি মিস করেছিলেন তিনি। সেই প্রসঙ্গে বলতে গিয়ে কিংবদন্তি মুথাইয়া মুরলিধরন জানান, আক্ষেপের সুরে বীরু তাঁকে পরবর্তীতে বলেছিলেন সে দিন দ্রাবিড়ের কথা না শুনে আক্রমনাত্মক খেলে ট্রিপল সেঞ্চুরিটা করে ফেলা উচিত ছিল তাঁর।

মুরলিধরন জানান, ‘আমার যতদূর মনে পড়ছে সে দিন মুম্বইয়ে আমাদের বিরুদ্ধে বীরেন্দ্র সেহওয়াগ ২৯০ রানে ব্যাট করছিল। যতদূর মনে পড়ছে সে দিন দ্রাবিড় ওকে বলেছিল, ধরে খেলতে যাতে পরের দিন ও ওর ট্রিপল সেঞ্চুরিটা সম্পন্ন করতে পারে। পরের দিন সকালে ও একটা ট্যাপ শট খেলতে গিয়ে কট অ্যান্ড বোল্ড হয়ে যায়। তখন আমাকে ও বলেছিল রাহুলের কথাটা আমার শোনা উচিত ছিল না। তোমার বোলিংয়ের বিরুদ্ধে আমার আক্রমণাত্মক খেলা উচিত ছিল।’

উল্লেখ্য ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের সেটি তৃতীয় টেস্ট ছিল। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৩৯৩ রানে অলআউট হয়ে যায়। জবাবে ভারতের হয়ে দুরন্ত খেলেন বীরেন্দ্র সেহওয়াগ। দ্বিতীয় দিনের শেষে তিনি ২৮৩ রানে নট আউট ছিলেন। সকলের আশা ছিল তৃতীয় দিন বীরেন্দ্র সেহওয়াগ তার ত্রিশতরান পূর্ণ করবেন। তবে তিনি সে দিন ২৯৩ রানেই আউট হয়ে যান। উল্লেখ্য ২০০৪ সালে পাকিস্তানের বিপক্ষে মুলতানে সাকলিন মুস্তাককে ছয় মেরেই নিজের ত্রিশতরান পূর্ণ করেছিলেন বীরেন্দ্র সেহওয়াগ। বীরেন্দ্র সেহওয়াগের আক্রমণাত্মক ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা শোনা যায় মুরলিধরনের গলায়‌।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রোম্যান্সে গদগদ, বিয়ের দিন কৃতিকে কবিতা পড়ে শোনান পুলকিত! দেখুন ভিডিয়ো ছেলেরা পাত্তাই পায় না কার কাছে মনের কথার সেটে!দ্রোণ বললেন 'মাইক্রোস্কোপ দিয়ে…' IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ রাম নবমী ‘ওদের দাঙ্গা করার দিন’, আল্লার নামে প্রার্থনা করবেন, বললেন মমতা ‘এরকম খেললে জেতা যায় না’, হারের পর বিরক্ত ক্লপ,প্রিমিয়র লিগে অ্যাডভান্টেজ সিটি ‘‌সিএএ দেশের ধর্মনিরপেক্ষ–বহুত্ববাদী সাংস্কৃতির সঙ্গে বিশ্বাসঘাতকতা’‌, অমর্ত্য ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো মহিলা ভোটব্যাঙ্ক ধরতে সিপিএমের ঘোষণাপত্রে মার্শাল আর্ট, প্রতিশ্রুতি মীনাক্ষীদের চৈত্র নবরাত্রিতে দেবীর গমন কীসে? ফলাফল কী? অন্নপূর্ণা পুজোর আগে রইল পঞ্জিকামত 'অস্বস্তিবোধ করেন...' মহিলাকেন্দ্রিক ছবি করতে চান না অভিনেতারা! দাবি বিদ্যার

Latest IPL News

IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.