বাংলা নিউজ > ময়দান > বোর্ডের সঙ্গে বেতনচুক্তি নিয়ে বিবাদ, চার সিনিয়র ক্রিকেটারকে তুলোধোনা করলেন মুরলিধরন
শ্রীলঙ্কার প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার মুথাইয়া মুরলিধরন (ছবি:টুইটার)
শ্রীলঙ্কার প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার মুথাইয়া মুরলিধরন (ছবি:টুইটার)

বোর্ডের সঙ্গে বেতনচুক্তি নিয়ে বিবাদ, চার সিনিয়র ক্রিকেটারকে তুলোধোনা করলেন মুরলিধরন

  • বেতনচুক্তি সংক্রান্ত বিবাদে চার সিনিয়র ক্রিকেটারকে তুলোধোনা করলেন লঙ্কানদের প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার মুথাইয়া মুরলিধরন।

শুভব্রত মুখার্জি: শ্রীলঙ্কা ক্রিকেটের জন্য সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। বোর্ড এবং ক্রিকেটারদের মধ্যে কেন্দ্রীয় বেতন কাঠামো নিয়ে মনোমালিন্য দীর্ঘদিনের। তার প্রভাব পড়ছে তাদের খেলাতেও। একের পর এক সিরিজে চরম ব‌্যর্থতার সম্মুখীন হতে হয়েছে তাদের। সদ্য শেষ হয়া ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে লজ্জার হারের কয়েকদিন পরেই বেতনচুক্তি সংক্রান্ত বিবাদে চার সিনিয়র ক্রিকেটারকে তুলোধোনা করলেন লঙ্কানদের প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার মুথাইয়া মুরলিধরন।

উল্লেখ্য লঙ্কান বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের বেতন সংক্রান্ত ইস্যুতে বিবাদ দীর্ঘদিনের। সিনিয়র ক্রিকেটার অ্যা}ঞ্জেলো ম্যাথিউস, কুশল পেরেরাদের সঙ্গে বোর্ডের মনোমালিন্য চরমে। একাধিক লঙ্কান ক্রিকেটার এই চুক্তিতে স্বাক্ষর করেননি। তারা ইংল্যান্ড সিরিজ ও খেলেছেন শুধুমাত্র ওই সিরিজের জন্য চুক্তির ভিত্তিতে। সিনিয়র ক্রিকেটারদের যুক্তি ছিল এই নয়া চুক্তিতে স্বচ্ছতার অভাব রয়েছে।

তবে কিংবদন্তি মুরলিধরন মনে করেন আসল ব্যাপারটা হল নতুন চুক্তিতে সিনিয়র ক্রিকেটাররা নতুন পারফরম্যান্স ভিত্তিক পারিশ্রমিকের ক্ষেত্রে আগের তুলনায় কম বেতন পেতে পারেন এটাই তাদের কাছে সবথেকে বড় সমস্যার জায়গা। এই প্রসঙ্গে মুরলিধরন বলেন 'আমি মনে করি এইবছর আমাদের কেন্দ্রীয় চুক্তির কোন প্রয়োজন নেই। আমরা সফরভিত্তিক চুক্তিতে এগিয়ে যেতে পারি।' এরফলে এই মুহূর্তে লঙ্কানরা মাসিক কোন বেতন পাবেননা। তারা সিরিজভিত্তিক টাকা পাবেন। ফলে সবথেকে সমস্যাতে পড়তে পারেন টেস্ট ক্রিকেটাররা। কারণ নভেম্বরের আগে লঙ্কানদের কোন টেস্ট সিরিজ নেই।

বন্ধ করুন