বাংলা নিউজ > ময়দান > বাংলা ক্রিকেটে শোকের ছায়া, ৪৫ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন বাংলা ক্রিকেটার মুর্তাজা লোধগার
মুর্তাজা লোধগার। ছবি- টুইটার।
মুর্তাজা লোধগার। ছবি- টুইটার।

বাংলা ক্রিকেটে শোকের ছায়া, ৪৫ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন বাংলা ক্রিকেটার মুর্তাজা লোধগার

  • লোধগার বর্তমানে মিজোরামের অনুর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন।

শুভব্রত মুখার্জি

বাংলার ক্রিকেট মহলে শোকের ছায়া। মাত্র ৪৫ বছর বয়সে হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন মুর্তাজা লোধগার। রাতের খাওয়া শেষ করার পরে তিনি রুটিনমাফিক হাঁটাহাঁটি করছিলেন। সেই সময়েই ঘটে এই দুর্ঘটনা। হঠাৎ করেই বুকের বাঁ-দিকে চিনচিনে ব্যথা অনুভব করেন তিনি। বেশি কিছু বুঝে ওঠার আগেই সব শেষ হয়ে যায়। অকাল মৃত্যুর কোলে ঢলে পড়েন বাংলার প্রাক্তন রঞ্জি ক্রিকেটার মুর্তাজা লোধগার।

উল্লেখ্য, ৪৫ বছর বয়সী লোধগার বর্তমানে মিজোরাম অনুর্ধ্ব-১৯ দলের কোচও ছিলেন। এই মূহুর্তে ভিনু মানকড় ট্রফিতে খেলার জন্য মিজোরাম দলের সঙ্গেই বিশাখাপত্তনমে ছিলেন তিনি। সেখানেই বাংলার প্রাক্তন বাঁ-হাতি স্পিনার প্রতিদিনের মতো রাতের খাবার শেষ করার পরে হাঁটতে বেরিয়েছিলেন। হঠাৎ করেই তিনি বুকে যন্ত্রণা অনুভব করেন। ব্যথা এতটাই বেড়ে যায় যে মূহুর্তের মধ্যেই মাটিতে লুটিয়ে পড়েন মুর্তাজা।

আপদকালীন ভিত্তিতে হাসপাতালেও নিয়ে যাওয়া হলে সেখানেই ডাক্তাররা তাঁকে মৃত বলে ষোঘণা করেন। উল্লেখ্য, বাংলা দলের হয়ে নয়টি রঞ্জি ম্যাচ খেলেছেন তাঁর সংগ্রহে রয়েছে ৩৪টি উইকেট। মিজোরাম দলের কর্মকর্তাদের সঙ্গে ইতিমধ্যেই যোগাযোগ করা হয়েছে বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে। শনিবার তাঁর মৃতদেহ বিমানে করে নিয়ে আসা হবে কলকাতায়। তারপরে নিয়ম মেনে শেষকৃত্য সম্পন্ন হবে। তাঁকে সম্মান জানানোর জন্য সিএবির পতাকা অর্ধনমিতও রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি. বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জে, লিগের ম্যাচে ক্রিকেটাররাও কালো ব্যাজ পরে মাঠে নামবেন।

বন্ধ করুন