বাংলা নিউজ > ময়দান > কোহলি, রোহিতের অধরা, বাবরের রেকর্ডে ভাগ বসিয়ে ইতিহাস গড়ার সুযোগ মুশফিকুরের

কোহলি, রোহিতের অধরা, বাবরের রেকর্ডে ভাগ বসিয়ে ইতিহাস গড়ার সুযোগ মুশফিকুরের

শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করে মুশফিকুরের সেলিব্রেশন। ছবি- এপি। (AFP)

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে ৩০৩ রান করেছিলেন মুশফিকুর।

সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে দুর্ধর্ষ ফর্মে ছিলেন বাংলাদেশের তারকা ব্যাটার মুশফিকুর রহিম। এই সিরিজের দুই ম্যাচেই শতরান করেছেন তিনি। প্রথম বাংলাদেশি ব্যাটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রানের গণ্ডিও পার করেছেন তিনি। এবার এক নতুন ইতিহাস লেখার সুযোগ মুশফিকুরের সামনে। 

শ্রীলঙ্কার বিরুদ্ধ দারুণ সিরিজের সুবাদেই মে মাসের পুরুষদের বিভাগে আইসিসির ‘প্লেয়ার অফ দ্য মনথ’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মুশফিকুর। এর আগে গত বছর মে মাসেও আইসিসির বিচারে সেরা পুরুষ ক্রিকেটার হয়েছিলেন মুশফিকুর। এবারও তাঁর কাছে সেই পুরস্কার জয়ের হাতছানি। তিনি যদি এবার এই পুরস্কার জেতেন, তাহলে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসাবে দুইবার এই পুরস্কার জিতবেন তিনি। এর আগে গত বছরের এপ্রিল মাসে ও এ বছর মার্চে, ‘প্লেয়ার অফ দ্য মনথ’ হয়েছিলেন বাবর আজম। তিনি ছাড়া দুইবার এই পুরস্কার জেতার নজির আরও কারুর নেই। বাবরের সেই কৃতিত্বেই ভাগ বসাতে পারেন মুশফিকুর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে ৩০৩ রান করেছিলেন মুশফিকুর। তাই তিনি সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন। তবে তাঁকে কড়া চ্যালেঞ্জ জানাবেন দুই লঙ্কান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং আসিথা ফার্নান্দো। ম্যাথিউজ ওই সিরিজে সর্বোচ্চ ৩৪৪ রান করেছিলেন এবং সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে তিনিই ফেভারিট। অপরদিকে, বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ১০ উইকেট নেন আসিথা। মাত্র দ্বিতীয় লঙ্কান ফাস্ট বোলার হিসাবে এই কৃতিত্ব গড়েছেন তিনি। সিরিজে মোট ১৩টি উইকেট রয়েছে তাঁর দখলে। সুতরাং, মে মাসের ‘প্লেয়ার অফ দ্য মনথ’র লড়াই কিন্তু একেবারে হাড্ডাহাড্ডি হওয়ার সম্ভাবনা রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.