বাংলা নিউজ > ময়দান > Mushfiqur Rahim: হজে যাবেন, ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবে না বাংলাদেশের তারকা মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

Mushfiqur Rahim: হজে যাবেন, ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবে না বাংলাদেশের তারকা মুশফিকুর রহিম

  • Mushfiqur Rahim: হজে যাওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি চেয়েছিলেন বাংলাদেশের তারকা মুশফিকুর রহিম। সম্ভবত আগামী ২২ জুলাই সৌদি আরবের উদ্দেশে রওনা দেবেন। তারপর আগামী জুলাইয়ে হজে যাবেন বলে সূত্রের খবর।

আগামী জুলাইয়ে হজে যাবেন মুশফিকুর রহিম। সেজন্য আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না বাংলাদেশের তারকা ক্রিকেটার। তাঁর ছুটির আর্জি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সূত্রের খবর, ৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ। ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, ক্যারিবিয়ান সফরে দুটি টেস্ট খেলবেন টাইগাররা। তারপর টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজ খেলবেন। একদিনের সিরিজ অবশ্য আইসিসি সুপার লিগের অন্তর্গত হবে না।

আরও পড়ুন: BAN vs SL: প্রথম বাংলাদেশি ব্যাটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রান, ইতিহাস গড়লেন মুশফিকুর

হজে যাওয়ার জন্য সেই সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন মুশফিকুর। সম্ভবত আগামী ২২ জুলাই সৌদি আরবের উদ্দেশে রওনা দেবেন। তারপর জুলাইয়ে হজে যাবেন বলে সূত্রের খবর। সেই আর্জি মঞ্জুর করেছে বাংলাদেশের ক্রিকেট বোর্ড। 

বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, 'শ্রীলঙ্কা সিরিজের আগেই ও জানিয়েছিল, এই বছর হজে যেতে চায়। সবুজ সংকেত পাওয়ার পর আমাদের চিঠি দিয়েছিল যে ও ছুটি নিতে চায়। আমরা সেই আর্জি মঞ্জুর করেছি। প্রাথমিকভাবে আমরা ভেবেছিলাম যে সফরের কিছু অংশে ও থাকবে। তবে ও পুরো সফরেই থাকবে না।'

আরও পড়ুন: বাংলাদেশে আমায় সবাই ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করেন! কেন এমন বললেন মুশফিকুর রহিম

উল্লেখ্য, সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে শতরান হাঁকিয়েছেন মুশফিক। সেইসময় ৫,০০০ রানের মাইলফলক পার করেছেন। তারপরই তিনি বলেছিলেন, ‘আমি সেঞ্চুরি করলেই লোকে বাংলাদেশের মানুষ আমায় ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করেন। কিন্তু যখন আমি রান করতে ব্যর্থ হই, তখনই আমায় নিয়ে সমালোচনা শুরু হয়।’

বন্ধ করুন