বাংলা নিউজ > ময়দান > দলে ফিরলেন মুশফিক, জিম্বাবোয়ের বিরুদ্ধে পূর্ণশক্তির দল ঘোষণা বাংলাদেশের
জিম্বাবোয়ের বিরুদ্ধে পূর্ণশক্তির দল ঘোষণা বাংলাদেশের (ছবি:এএফপি) (AFP)

দলে ফিরলেন মুশফিক, জিম্বাবোয়ের বিরুদ্ধে পূর্ণশক্তির দল ঘোষণা বাংলাদেশের

  • ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে দলে না থাকলেও জিম্বাবোয়ে সিরিজে দলে প্রত্যাবর্তন ঘটল উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমের। সদ্যই টাইগারদের ক্যারিবিয়ান দলের বিরুদ্ধে সফর শেষ হয়েছে। এবার এই মাসের শেষেই জিম্বাবোয়ের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ দল।

শুভব্রত মুখার্জি: আসন্ন জিম্বাবোয়ে সফরের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে দলে না থাকলেও জিম্বাবোয়ে সিরিজে দলে প্রত্যাবর্তন ঘটল উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমের। সদ্যই টাইগারদের ক্যারিবিয়ান দলের বিরুদ্ধে সফর শেষ হয়েছে। এবার এই মাসের শেষেই জিম্বাবোয়ের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ দল।

জিম্বাবোয়ে সফরে ওয়ানডে এবং টি-২০ এই দুটি সিরিজ খেলবে টাইগাররা। টি-২০তে নুরুল হাসান সোহানকে অধিনায়ক করা হয়েছে। বিশ্রাম দেওয়া হয়েছে সিনিয়রদের। তবে ওয়ানডেতে পূর্ণশক্তির দল নিয়েই জিম্বাবোয়ে সফরে যাবে টাইগাররা। একমাত্র অনুপস্থিত থাকছেন শাকিব আল হাসান।

আরও পড়ুন… রাহুলকে টপকে সিধুর রেকর্ড স্পর্শ করলেন শ্রেয়স! ODI-এ সম্পূর্ণ করলেন ১০০০ রান

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এই সফরে টেস্ট না থাকায় আগেই ছুটি নিয়ে নিয়েছেন শাকিব। দলে ফিরেছেন ছুটিতে থাকা মুশফিকুর রহিম এবং তরুণ পেসার হাসান মাহমুদ। বাদ পড়েছেন পেসার এবাদত হোসেন। চোটের কারণে ছিটকে গেছেন ইয়াসির আলি চৌধুরি এবং মহম্মদ সাইফউদ্দিন।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দারুণ পারফর্ম করে ক্যারিব সিরিজে জায়গা পেয়েছিলেন এনামুল হক বিজয়। ওই সফরে তাঁকে টেস্ট, টি-২০তে খেলানো হলেও ওয়ানডে খেলানো হয়নি। তবে জিম্বাবোয়ের বিরুদ্ধে ২৯ বছর বয়সি বিজয় ওয়ানডে দলে জায়গা পেয়েছেন।

আরও পড়ুন… রাহুলকে টপকে সিধুর রেকর্ড স্পর্শ করলেন শ্রেয়স! ODI-এ সম্পূর্ণ করলেন ১০০০ রান

∆ আসুন একনজরে দেখে নেওয়া যাক জিম্বাবোয়ে সফরে বাংলাদেশ ওয়ানডে দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, ‍মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম।

বন্ধ করুন