বাংলা নিউজ > ময়দান > ৫ রানে ৪ উইকেট, টি-২০'তে ফের আগুন ঝরালেন মুস্তাফিজুর
মুস্তাফিজুর রহমান। ছবি- গেটি ইমেজেস।
মুস্তাফিজুর রহমান। ছবি- গেটি ইমেজেস।

৫ রানে ৪ উইকেট, টি-২০'তে ফের আগুন ঝরালেন মুস্তাফিজুর

  • নির্বাসন কাটিয়ে মাঠে ফেরা শাকিব আল হাসান ব্যাট হাতে রান পেলেন না।

টি-২০ ক্রিকেটে ফের স্বমহিমায় মুম্তফিজুর রহমান। বঙ্গবন্ধু টি-২০ কাপে চট্টগ্রামের হয়ে বল হাতে আগুন ঝরালেন বাংলাদেশের তারকা পেসার। তাঁর অনবদ্য বোলিংয়ের সুবাদেই খুলনাকে ৯ উইকেটে পরাজিত করে চট্টগ্রাম।

মীরপুরে শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে খুলনা। মুস্তাফিজের নিয়ন্ত্রিত স্যুইংয়ে দিশেহারা দেখায় মাহমুদুল্লাহদের। মুস্তাফিজুর ৩.৫ ওভারে মাত্র ৫ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন।

১৭.৫ ওভারে খুলনা ৮৬ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন ইমরুল কায়েজ। নির্বাসন কাটিয়ে এই টুর্নামেন্টেই মাঠে ফিরেছেন শাকিব আল হাসান। তিনি ৩ রান করে আউট হন। মাহমুদুল্লাহ করেন ১ রান।

জবাবে ব্যাট করতে নেমে চট্টগ্রাম ১৩.৪ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৮৭ রান তুলে নেয়। লিটন দাস ৫৩ রান করে অপরাজিত থাকেন। শাকিব উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১৪ রান খরচ করেন। ম্যাচের সেরা হন মুস্তাফিজুর।

যদিও টি-২০ ক্রিকেটে এটি তাঁর সেরা বোলিং পারফর্ম্যান্স নয়। এর আগে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ২২ রানের বিনিময়ে ৫ উইকেট নেওয়ার নজির রয়েছে তাঁর।

শাকিবের পর মুস্তাফিজুর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার, যিনি ইন্ডিয়ান প্রিমিয়র লিগে নজর কাড়েন। এবারও একাধিক আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাঁকে দলে নেওয়ার আগ্রহ দেখায়। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড এনওসি না দেওয়ায় এবার তাঁর আইপিএল খেলা হয়নি।

বন্ধ করুন