বাংলা নিউজ > ময়দান > Mustafizur Rahman: ঢাকা টেস্টে খেলার প্রস্তাব ফেরালেন মুস্তাফিজ

Mustafizur Rahman: ঢাকা টেস্টে খেলার প্রস্তাব ফেরালেন মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান (AFP)

শনিবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস এক সংবাদ সম্মেলনে এই খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন 'ওকে (মুস্তাফিজ) আমরা জানিয়েছিলাম আমাদের ওকে দরকার।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন বাংলাদেশ সিনিয়র ক্রিকেট দলের হয়ে লাল বলের ক্রিকেটে খেলতে দেখা যায়নি তাদের অন্যতম সেরা বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে। চলতি আইপিএলে তিনি খেলছেন রাজস্থান রয়্যালস দলের হয়ে। মোটামুটিভাবে ধারাবাহিক তার পারফরম্যান্স। বলা ভালো সেই কারণেই দেশের মাটিতে চলতি শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে অর্থাৎ ঢাকায় তাকে খেলতে আহ্বান করা হয়েছিল কিন্তু সেই আহ্বান নাকি ফিরিয়ে দিয়ে খেলবেন না‌ বলে জানিয়ে দিয়েছেন মুস্তাফিজ।

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে খেলার জন্য মুস্তাফিজুর রহমানকে ডেকে পাঠানো হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফে। কিন্তু সেই আহ্বান প্রত্যাখ্যান করেছেন মুস্তাফিজুর রহমান! একের পর এক ক্রিকেটারের চোট। আর সেই কারণেই বাংলাদেশের পেস আক্রমণ সমস্যার মধ্যে রয়েছে। দ্বিতীয় টেস্টের আগেই তাসকিনের পর ছিটকে গিয়েছেন শরীফুল। ফলে বিসিবি চেয়েছিল আসন্ন ঢাকা টেস্টে মুস্তাফিজুর রহমানকে খেলাতে। কিন্তু টানা ক্রিকেট খেলার ফলে এখন আর টেস্ট ক্রিকেট খেলতে চান না মুস্তাফিজুর।

শনিবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস এক সংবাদ সম্মেলনে এই খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন 'ওকে (মুস্তাফিজ) আমরা জানিয়েছিলাম আমাদের ওকে দরকার। যেহেতু আমাদের দুজন মূল পেসার চোটের কারণে নেই, ফলে ও থাকলে আমাদের জন্য ভালো হয়। সে জানিয়েছে যেহেতু সে অনেক দিন এই সংস্করণে খেলেনি তাই তার পক্ষে এখনই টেস্ট খেলা খুব কঠিন। আর আপনারা কালকের মধ্যে এই ব্যাপারে একটা সিদ্ধান্ত জানতে পারবেন।'

প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ শেষে সরাসরি আইপিএল খেলতে ভারতে এসেছেন মুস্তাফিজুর রহমান। করোনা আবহে তিনি জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন। আইপিএল শেষ হবে ২৯ মে। জালাল ইউনুস জানিয়েছেন 'ওর (মুস্তাফিজ) যুক্তি ও ওখানে (ভারত) রয়েছে দুই মাস ধরে। ফলে লম্বা একটা সময় অতিবাহিত। ফিজিক্যালি সে হয়তো বলতে পারে ফিট নয়। যাই হোক, আমাদের তরফে বলা হয়েছে বলেছি তুমি আস। দেখা যাক ও কী করে।'

বন্ধ করুন