বাংলা নিউজ > ময়দান > আমিরশাহি টি-২০ লিগে দিল্লি ফ্রাঞ্চাইজির হয়ে খেলতে পারেন মুস্তাফিজ-ওয়ার্নার
আমিরশাহি ক্রিকেট বোর্ড। ছবি: টুইটার

আমিরশাহি টি-২০ লিগে দিল্লি ফ্রাঞ্চাইজির হয়ে খেলতে পারেন মুস্তাফিজ-ওয়ার্নার

  • টুর্নামেন্টটিতে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিকের গ্লেজার পরিবার, ভারতের আদানি গ্রুপ এবং ক্যাপ্রি গ্লোবালের দল। ২০২৩ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে শুরু হতে পারে এই টুর্নামেন্টটি।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া আইপিএলে ঋষভ পন্তের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস দলের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। দিল্লি দলের মুস্তাফিজের উপরে যে ভরসা ছিল সদ্য শেষ হওয়া মরশুমে সেই ভরসার প্রতি পূর্ণ সম্মান তিনি দেখাতে পারেননি। ম্যাচ খেলার সুযোগ পেলেও নিজের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারেননি মুস্তাফিজুর রহমান। তা সত্ত্বেও আসন্ন আমীরশাহি টি-২০ লিগে দিল্লি ফ্রাঞ্চাইজির হয়ে খেলার সুযোগ পেতে পারেন তিনি।

প্রসঙ্গত দিল্লি ক্যাপিটালসের জার্সিতে সদ্য শেষ হওয়া মরশুমে আট ম্যাচ খেলে ৮টি উইকেট নিয়েছিলেন বাংলাদেশের এই পেসার। এনরিক নরখিয়া দলে ফেরার পর আর প্রথম একাদশে সুযোগ পাননি মুস্তাফিজ। শুধু মুস্তাফিজ নয়, নয়া এই টি-২০ লিগে খেলার সুযোগ থাকছে নরখিয়া, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শদেরও। আরব আমিরশাহির টি-২০ টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, ড্রাফট বা নিলামের আগে নিজেদের আইপিএল দল থেকে চারজন করে ক্রিকেটার নিতে পারবে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি। তবে টুর্নামেন্টে খেলার জন্য এনওসি আনতে হবে নিজস্ব দেশের ক্রিকেট বোর্ডের থেকে।

এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে সংযুক্ত আারব আমিরশাহি ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাধারণ সম্পাদক ‍মুবাশির উসমানির তরফে। এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন ‘প্রতিটি ফ্র্যাঞ্চাইজি তাদের পছন্দ মতো ৪ জন ক্রিকেটার ড্রাফট বা নিলামের আগে নিতে পারবে। যা নিয়ে আমরা পরে (ড্রাফট নাকি নিলাম) সিদ্ধান্ত নেব। এটি যে কোনও ক্রিকেটার হতে পারে, যার নিজস্ব বোর্ডের এনওসি রয়েছে।’ প্রসঙ্গত দিল্লি ছাড়াও আরব আমিরশাহি টি-২০ লিগে দল রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্সের।

সেক্ষেত্রে কলকাতা দলের হয়েও খেলতে দেখা যেতে পারে চাইলে আন্দ্রে রাসেল, সুনীল নারিনকে। মুম্বই দলে খেলতে পারেন কায়রন পোলার্ড, টিম ডেভিড ও জোফ্রা আর্চারের মতো ক্রিকেটাররা। এছাড়াও টুর্নামেন্টটিতে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিকের গ্লেজার পরিবার, ভারতের আদানি গ্রুপ এবং ক্যাপ্রি গ্লোবালের দল। ২০২৩ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে শুরু হতে পারে এই টুর্নামেন্টটি।

বন্ধ করুন